বাংলাদেশ দল পাকিস্তান সফরে গেলেও যাবেন না মুশফিক

প্রকাশিত: জানু ৮, ২০২০ / ০৯:১৮অপরাহ্ণ
বাংলাদেশ দল পাকিস্তান সফরে গেলেও যাবেন না মুশফিক

মুশফিকুর রহিমের সঙ্গে বৈঠক করেও তেমন কোনো ফায়দা হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের। মুশফিক তার সেই আগের সিদ্ধান্তেই অটল রয়েছেন। বাংলাদেশ দল পাকিস্তান সফরে গেলেও যাবেন না মুশফিক।

বুধবার সন্ধ্যায় মিরপুরে শেরেবাংলা ক্রিকেট বোর্ডের অফিসে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে বৈঠক শেষে এমনটি জানান বিসিব সভাপতি।

তিনি আরও জানিয়েছেন, পাকিস্তান তাদের মাঠে দুই টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিলেও আমরা টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাই। পাকিস্তান সফরের ব্যাপারে আগামীকাল (বৃহস্পতিবার) আপনাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। তবে পাকিস্তান সফরে বাংলাদশ দল গেলেও যাবেন না মুশফিক।

পাকিস্তান সফরে নিয়ে দেশের দুই শীর্ষ ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। বুধবারের সেই বৈঠকে উপস্থিত ছিলেন আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজনসহ বিসিবির সিনিয়র পরিচালকরা।

জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেই পাকিস্তান সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে চান বিসিবি সভাপতি। যে কারণে বুধবার খুলনা টাইগার্সের ম্যাচ শেষে দলটির অধিনায়ক মুশফিকুর রহিম আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ডেকে নেন বিসিবি সভাপতি।

এর আগে গত ডিসেম্বরের শেষদিকে মুশফিক ও রিয়াদের সঙ্গে পাকিস্তান সফর নিয়ে বৈঠক করছিলেন পাপন। সেই আলোচনায় মুশফিক জানিয়েছেন- তিনি পাকিস্তান সফরে যেতে চান না। এমনই খবর প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ।

দুটি টেস্ট আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে চলতি মাসেই পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। জাতীয় দলের ক্রিকেটাররা লম্বা সময়ের জন্য পাকিস্তান সফরে যেতে আগ্রহী নন। বিসিবি চাচ্ছে পাকিস্তানের মাঠে টি-টোয়েন্টি আর টেস্ট সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে।

এতে রাজি নয় পাকিস্তান। তারা নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট সিরিজ খেলতে আগ্রহী নয়। এ নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ড এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন