মা’র্কিন সা’মরিক ঘাঁটি গুঁ’ড়িয়ে দিল ই’রান, দেখুন ভিডিওতে

প্রকাশিত: জানু ৮, ২০২০ / ০১:২৫অপরাহ্ণ
মা’র্কিন সা’মরিক ঘাঁটি গুঁ’ড়িয়ে দিল ই’রান, দেখুন ভিডিওতে

জে’নারেল সো’লাইমানি হ’ত্যার প্র’তিশোধের অংশ হিসেবে ইরাকের পশ্চিমাঞ্চলে অবস্থিত মা’র্কিন সা’মরিক ঘাঁটি ‘আইন আল-আসাদের’ ও’পর ক্ষে’পণাস্ত্র হা’মলা চা’লিয়েছে ই’রানের ই’সলামি বি’প্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। এতে মা’র্কিন ঘাঁ’টিকে মাটির স’ঙ্গে মি’শিয়ে দেয়া হয়েছে বলে দা’বি করেছে ই’রান।

আজ বুধবার ভোর রাতে আইআরজিসি এক বিবৃতিতে বলেছে, জেনারেল কাসেম সোলাইমানির উপর আ’গ্রাসী মা’র্কিন সে’নাদের ‘স’ন্ত্রাসী ও অ’পরাধমূলক’ হা’মলার ক’ঠোর জবাব দিতে আইন আল-আসাদ ঘাঁ’টিকে মাটির স’ঙ্গে মি’শিয়ে দেয়া হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, জে’নারেল সো’লাইমানিকে হ’ত্যার কা’পুরুষোচিত পদক্ষেপের ‘ক’ঠোর প্র’তিশোধ’ নেয়ার প্র’তিশ্রুতি বাস্তবায়ন শুরু হয়েছে। আজ (বুধবার) ভোররাতে ই’রাকে অবস্থিত মা’র্কিন বিমানঘাঁটি ‘আইন আল-আসাদ’র ও’পর ভূমি থেকে ভূমিতে নি’ক্ষেপযোগ্য অসংখ্য ক্ষে’পণাস্ত্র ব’র্ষণ করে ঘাঁ’টিটিতে গুঁ’ড়িয়ে দেয়া হয়েছে।

গত শুক্রবার ভোররাতে ই’রাকের রাজধানী বা’গদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিমান হা’মলা চা’লিয়ে জে’নারেল সো’লাইমানিকে হ’ত্যা করে মা’র্কিন সে’নারা। ওই হা’মলায় ই’রাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবি’র উপ প্রধান আবু মাহদি আল-মুহানদিস’সহ মোট ১০ জন নি’হত হন।

এদিকে, ই’রাক ও ই’রানের বহু শহরে অসংখ্যবার জা’নাজা নামাজ শেষে মঙ্গলবার জে’নারেল সো’লাইমানির লা’শ তার জন্মভূমি ই’রানের কেরমান শহরে দা’ফন করার কথা থাকলেও প্র’চণ্ড ভিড়ের কারণে তা সম্ভব হয়নি। আজ (বুধবার) তাঁর লা’শ দা’ফন করা হবে বলে জানা গেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন