এমন জনসমুদ্র জীবনে কোনদিন দেখেছেন? ট্রাম্পকে ইরানি পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: জানু ৭, ২০২০ / ০৯:৫৭অপরাহ্ণ
এমন জনসমুদ্র জীবনে কোনদিন দেখেছেন? ট্রাম্পকে ইরানি পররাষ্ট্রমন্ত্রী

ইরানি কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট কাসেম সোলাইমানির জা’না’জা এবং শোকর‌্যালিতে জনসমুদ্রের উল্লেখ করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি প্রশ্ন ছুড়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফ।

তিনদিনব্যাপী এসব জানাজা ও শোকর‌্যালিতে লাখ লাখ মানুষের অংশগ্রহণ নিয়ে জাভাদ জারিফ প্রশ্ন রাখেন, আপনার জীবনে কোনদিনই কি এমন জনসমুদ্র দেখেছেন?

নি’হ’ত ইরানি কুদস ফোর্সের কমান্ডার সোলাইমানির শো’কযাত্রায় প্রতিবেশী দেশ ইরাকে অবিশ্বাস্য পরিমাণ মানুষ অংশগ্রহণ করে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় ইরানে। সেখানে দফায় দফায় তার প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে।

আজ মঙ্গলবার নিজের জন্মশহর কেরমানে তাকে দাফন করার কথা রয়েছে। এ জন্য এরই মধ্যে তার লা’শ পৌঁছেছে কেরমানে। তাকে দাফনের মধ্যে শেষ হবে তিন দিনের রাষ্ট্রীয় শো’ক। প্রতিটি শোকর‌্যালি, শ্রদ্ধা প্রদর্শনে নামে মানুষের বাধভাঙা ঢল।

এর উল্লেখ করে টুইটে জারিফ মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে উদ্দেশ্য করে বলেছেন, আপনি কি এরপরও ওইসব সঙদের পরামর্শ শুনবেন, যারা আপনাকে আমাদের অঞ্চল সম্পর্কে বুদ্ধি দেয়? আপনি কি এখনও কল্পনা করেন যে, এই মহান জাতি ও এর জনগণের মনোবল ভেঙে দিতে পারবেন? পশ্চিম এশিয়ায় যুক্তরাষ্ট্রের উপস্থিতির দিন শেষ হয়ে যাওয়া শুরু হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন