আমি যাতে নির্বাচন থেকে সরে যাই সেজন্য ভয় দেখানো হচ্ছে: তাবিথ

প্রকাশিত: জানু ৭, ২০২০ / ০৭:২০অপরাহ্ণ
আমি যাতে নির্বাচন থেকে সরে যাই সেজন্য ভয় দেখানো হচ্ছে: তাবিথ

নির্বাচন থেকে সরে যেতে বিভিন্নভাবে ভয় দেখানো হচ্ছে বলে অ’ভি’যো’গ করেছেন ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

তিনি বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জু’লু’ম-নি’র্যা’তন শুরু হয়েছে। নেতাকর্মীদের গ্রে’ফ’তার ও নির্বাচন থেকে সরে যেতে বিভিন্নভাবে ভ’য়-ভী’তি প্রদর্শন করা হচ্ছে। এতে প্রমাণ হয় বর্তমান অবৈধ শা’স’কগোষ্ঠী ৩০ ডিসেম্বরের মতোই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনেও প্রহসন করতে চায়।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবনে এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন উত্তর নির্বাচন উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এই সভা হয়।

তাবিথ আউয়াল আরও বলেন, আমাদের ন্যায়সঙ্গত দাবিকে উপেক্ষা করে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন ভোট গ্রহণে ইভিএম পদ্ধতি ব্যবহারের সিদ্ধান্তে অটল রয়েছে। এতে প্রমাণ করে ভোট নিয়ে সরকারের চরম দুরভিসন্ধি রয়েছে।

আমি পরিষ্কার ভাষায় বলতে চাই- এই মুহূর্ত থেকে বিএনপি সমর্থিত প্রার্থী ও সমর্থকদের ওপর জু’লু’ম-নি’র্যা’ত’ন বন্ধ করতে হবে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের লক্ষ্যে ইভিএম পদ্ধতি বাতিলসহ নির্বাচনের আগ পর্যন্ত নতুন করে নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মা’ম’লা দায়ের ও গ্রে’ফ’তা’র বন্ধ করতে হবে।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু বলেন, ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির মতোই আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে গভীর ষ’ড়’য’ন্ত্রে লিপ্ত হয়েছে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তাদের ব্যাপক ভরাডুবি হবে এটি আঁচ করতে পেরেই রাষ্ট্রযন্ত্র ব্যবহারের মাধ্যমে চিরকাল ক্ষমতা ধরে রাখতে চায় ক্ষমতাসীন গোষ্ঠী। এই উদ্দেশ্যকে সামনে রেখেই আসন্ন ঢাকা সিটি নির্বাচনেও প্রহসন করে নিজেদের দলীয় প্রার্থীদের বিজয়ী করতে চায়।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল বলেন, আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও ভী’তিমুক্ত করতে হলে এই মুহূর্তে বিএনপি নেতাকর্মীসহ বিএনপি সমর্থিত প্রার্থীদের ওপর নি’পী’ড়’ন বন্ধ করতে হবে। পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইভিএম পদ্ধতি বাতিল করতে হবে।

স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান উল হোসেন রিয়াজের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী,

সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম-সাধারণ সম্পাদক সাদরেজ জামান, উত্তর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম সাইদুল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির প্রমুখ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন