চার দিনের টেস্টর বিপক্ষে শচীন, বললেন উইকেটের মান বাড়ানো উচিত

প্রকাশিত: জানু ৭, ২০২০ / ০৭:০৪অপরাহ্ণ
চার দিনের টেস্টর বিপক্ষে শচীন, বললেন উইকেটের মান বাড়ানো উচিত

কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেছেন, ওয়ানডে, টি-টোয়েন্টি এমনকি টি-টেন ক্রিকেটও রয়েছে। টেস্ট হল ক্রিকেটের আসল ফরম্যাট। এটাকে আর ছোট করা উচিত হবে না।

বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির সেঞ্চুরি করা শচীন আরও বলেন, আমার মতে, টেস্ট ম্যাচ ছোট না করে উইকেটের গুণগত মান বাড়ানোর দিকে আইসিসির নজর দেয়া উচিত।

উইকেটে স্পিন, সুইং এবং বাউন্স সব কিছুই যেন থাকে তার ব্যবস্থা করা প্রয়োজন। এটা করতে পারলেই টেস্ট ম্যাচে আবার প্রাণ ফিরে পাবে। টেস্ট ম্যাচে ফলাফল পাওয়া যাবে।

টেস্ট ম্যাচ চারদিনে করা প্রসঙ্গে ভারতের সাবেক এ অধিনায়ক সম্প্রতি বলেছেন, টেস্টের পঞ্চম দিনে পুরনো বলে উইকেট থেকে সুবিধা নিতে পছন্দ করেন স্পিনাররা। এটা তো টেস্ট ক্রিকেটের একটা অংশ। স্পিনারদের কাছ থেকে এই সুবিধাটা কেড়ে নেয়ার কোনো মানে হয় না।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২৩ সাল থেকে চাচ্ছে টেস্ট ম্যাচ পাঁচদিনের পরিবর্তে চারদিনে আয়োজন করতে। আইসিসির এমন চিন্তার সঙ্গে একমত নন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা ও রিকি পন্টিং। একই সুরে কথা বলেছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারসহ আরও অনেকে তারকা ক্রিকেটার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন