বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাকিব, আছেন মাশরাফি

প্রকাশিত: জানু ৭, ২০২০ / ০৬:৩৩অপরাহ্ণ
বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাকিব, আছেন মাশরাফি

নতুন বছরে ক্রিকেটারদের সাথে নতুন করে কেন্দ্রীয় চুক্তিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বিসিবির এই কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হতে যাচ্ছে আগামী ১২ জানুয়ারী। বিসিবির এই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন নিষেধাজ্ঞার কারণে দলের বাহিরে থাকা সাকিব আল হাসান। অন্যদিকে চুক্তিতে থাকবেন মাশরাফি বিন মর্তুজা।

ক্রিকেটারদের চুক্তির প্রসঙ্গে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলছেন, ‘সাকিব যেহেতু নিষিদ্ধ, কেন্দ্রীয় চুক্তিতে তাঁর থাকার বিষয় নেই। আর মাশরাফির থাকা না থাকা তাঁর ওপরই নির্ভর করছে।’

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব যখন দলে ফিরবেন তখন টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রায় শেষের দিকে থাকবে।সেই সময় সাকিবকে নাও পাওয়া যেতে পারে। সাকিবকে যদি পাওয়া যায় তাহলে চলতি বছরের শেষে শ্রীলংকা সিরিজে।

অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বিশ্বকাপের পর এখনো দলের হয়ে কোন ওয়ানডে খেলেননি। গত বছরের তুলো নায় ২০২০ সালে বাংলাদেশ মোট ৯টি ওয়ানডে খেলবে।

ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজ , মে মাসে আয়ারল্যান্ড ও ডিসেম্বরে শ্রীলংকা। এই তিন সিরিজে ম্যাশ নেতৃত্ব দিনবেন কি না তাও সঠিক ভাবে বলার উপায় নেই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন