ইসরায়েলকে ধুলায় পরিণত করার হুঁশিয়ারি

প্রকাশিত: জানু ৭, ২০২০ / ১০:৫৮পূর্বাহ্ণ
ইসরায়েলকে ধুলায় পরিণত করার হুঁশিয়ারি

ই’সরায়েলকে ধু’লায় পরিণত করার হুঁ’শিয়ারি উচ্চারণ করেছেন ই’রানের বি’প্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সাবেক প্রধান মোহসেন রেজাই।

রবিবার এ হুঁ’শিয়ারি উচ্চারণ করেন তিনি। ই’সরায়েলি সংবাদমাধ্যম আরতুজ শেভা জানায়, ই’সরায়েলের তেল আবিব ও হাইফা শহর দুটিকে ধু’লায় পরিণত করার হু’মকি দিয়েছেন আইআরজিসির সাবেক প্রধান মোহসেন রেজাই। সোলাইমানি হ’ত্যা ইস্যুতে এ হু’মকি দেন তিনি।

মোহসেন রেজাই বলেন, সোলাইমানি হ’ত্যার প্র’তিশোধ হিসেবে পা’ল্টা হা’মলা চা’লাবে ই’রান। এরপর যু’ক্তরাষ্ট্র যদি কোনো ধরনের পদক্ষেপ নেয় তাহলে ই’সরায়েলের তেল আবিব ও হাইফা শহর দুটিকে ধু’লায় পরিণত করা হবে।

শনিবার মা’র্কিন প্রে’সিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প সোলাইমানি হ’ত্যার প্র’তিশোধের ব্যাপারে ই’রানকে সতর্ক করে দেন। ওই সতর্কবার্তায় ট্রা’ম্প বলেন, ই’রান যদি যু’ক্তরাষ্ট্রের কোনো সম্পদ বা ব্যক্তির ও’পর হা’মলা চা’লায় তাহলে তেহরানে গুরুত্বপূর্ণ ৫২টি সাংস্কৃতিক স্থাপনায় হা’মলা চালানো হবে। ডো’নাল্ড ট্রা’ম্পের এই হু’মকির প্রতিবাদেই আই’আরজিসির সাবেক প্রধান এই হুঁ’শিয়ারি উচ্চারণ করেন।

ট্রা’ম্পের উদ্দেশে মোহসেন রেজাই বলেন, প্র’তিশোধ নিলে আবারও ই’রানে হা’মলার কথা বলেছেন আপনি। এ রকম কিছু করলে হাইফাসহ ই’সরায়েলের কেন্দ্রগুলোকে এমনভাবে ধু’লায় পরিণত করা হবে যে, পৃথিবীর মানচিত্রে ই’সরায়েল নামে কিছু থাকবে না।

মা’র্কিন প্রে’সিডেন্টের হা’মলা হু’মকি নজরে এসেছে ই’রানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফেরও। তিনি এক টুইট বার্তায় বলেন, সাংস্কৃতিক স্থানে হা’মলা যু’দ্ধাপরাধ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন