মার্কিনিদের দেখা মাত্রই লা’শ ফেলে দেওয়ার নির্দেশ

প্রকাশিত: জানু ৭, ২০২০ / ০১:২১পূর্বাহ্ণ
মার্কিনিদের দেখা মাত্রই লা’শ ফেলে দেওয়ার নির্দেশ

মার্কিনিদের দেখা মাত্রই লা’শ ফেলে দেওয়ার নির্দেশ! মার্কিনিদের দেখা মাত্রই হ’ত্যা করা হবে বলে মন্তব্য করেছেন ই’রানের বিপ্লবী গার্ড বা’হিনীর (আইআরজিসি) কমান্ডার জেনারেল গোলাম আলি আবু হামজেহ। ই’রানভিত্তিক সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি এই তথ্য জানিয়েছে।

আইআরজিসির কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলাইমানি মার্কিন বিমান হা’ম’লায় নিহ’ত হওয়ার প্র’তিশোধ নিতে মরিয়া ই’রান। দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনী এরই মধ্যে ক’ঠিন জবাবের হুঁ’শিয়ারি দিয়েছেন। এ বার আইআরজিসি কমান্ডার জেনারেল গোলাম আলি আবু হামজেহর মুখেও প্রতি’শোধের হু’ঙ্কার শোনা গেল।

জেনারেল গোলাম আলি আবু হামজেহ জানান, পারস্য উপসাগরে মার্কিন জাহাজে হা’ম’লা চা’লানো হতে পারে। হরমুজ প্রণালি পশ্চিমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এলাকা। অসংখ্য মার্কিন যু’দ্ধ’জাহাজ ও ডেস্ট্রয়ার এ পথ দিয়ে যাওয়া-আসা করে। এগুলোতে যে কোনো সময় হা’ম’লা চালানো হতে পারে। তিনি হুঁ’শিয়ারি উচ্চারণ করে বলেন, মার্কিন বাহিনী ও তার মিত্রদের যেখানেই পাওয়া যাবে সেখানেই মা’রা হবে।

আমাদের আয়ত্তের মধ্যে থাকলেই তাদের ওপর হা’ম’লা চা’লানো হবে। হরমুজ প্রণালিতে আমরা বেশকিছু ‘টার্গেট’ ঠিক করেছি। সব মিলিয়ে ৩৫টি টার্গেট ঠিক করেছি আমরা। এছাড়া আমাদের আয়ত্তের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রের মিত্র ই’সরায়েল। আমরা সো’লাইমানি হ’ত্যার প্র’তিশোধ নেবই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন