আজহারীর মাহফিল ঘিরে কুমিল্লায় হাজারো মুসল্লির ঢল

প্রকাশিত: জানু ৬, ২০২০ / ১১:২৯অপরাহ্ণ
আজহারীর মাহফিল ঘিরে কুমিল্লায় হাজারো মুসল্লির ঢল

সোমবার কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার মোকাম হাফিজিয়া মাদ্রাসা এতিমখানা কমপ্লেক্সের উদ্যোগে হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে ৪৭তম বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয় মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে।

ওই মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মাওলানা ড. মিজানুর রহমান আজহারী। তার আগমনকে কেন্দ্র করে নিমসার বাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা জোরদার করা হয়।

হাজার হাজার মুসল্লির সমাগমে নিমসার বাজারের বিভিন্ন স্থানে ৬টি প্রজেক্টর দিয়ে ড. মিজানুর রহমান আজহারীর ওয়াজ প্রদর্শন করা হয়। তার বয়ান শোনার জন্য বিভিন্ন এলাকা থেকে ছুটে আসা মুসল্লিরা বহুতল ভবনের ছাদে, গাছের ঢালে, এবং টিনের চালে ঝুঁকি নিয়ে অবস্থান করে ওয়াজ শ্রবণ করেন।

প্রায় এক ঘণ্টা বয়ানে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান তার ওয়াজ ধৈর্যের সঙ্গে শুনেন। তিনি দিন ও আখেরাত নিয়ে বয়ান করেন।

অনুষ্ঠিত ওই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, ময়নামতি ইউপি চেয়ারম্যান লালন হায়দার, বুড়িচং থানার ওসি মো. মোজাম্মেল হক, ব্রাহ্মণপাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ, দেবপুর ফাঁড়ির ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন, এসআই নন্দন।

মাদ্রাসা পরিচালনা কমিটি এবং আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর প্রবাসী মো. আবুল হাসেম, মো. সেলিম হোসেন, স্থানীয় যুবলীগের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক মোবারক হোসেন মেম্বার, মো. গোলাম মোস্তফা, মো. আবুল কাশেম, মো. জামাল হোসেনসহ এলাকার বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আয়োজক কমিটির সদস্যরা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন