‘ভাবনায় সমস্যা সাব্বিরের’

প্রকাশিত: জানু ৬, ২০২০ / ০৮:৫০অপরাহ্ণ
‘ভাবনায় সমস্যা সাব্বিরের’

হার্ডহিটিংয়ের দক্ষতার কারণে একসময় তাকে দেশের একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিস্ট বলা হতো। সেই সাব্বির রহমান এখন হারিয়ে গেছেন। দলে সুযোগ পাওয়াই তার জন্য কঠিন। চলতি বঙ্গবন্ধু বিপিএলে তিনি খেলছেন কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে।

যে দলের কোচ হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার সদ্য সাবেক কোচ ওটিস গিবসন। সাব্বিরের পারফরম্যান্সে ভীষণ হতাশ কুমিল্লা কোচ। এর প্রকৃত কারণও জানা নেই তার। তবে সাব্বির চিন্তা-ভাবনায় সমস্যা খুঁজে পেয়েছেন গিবসন।

প্রথমবার বিপিএলে এসে কুমিল্লায় সাব্বিরকে পেয়ে বেজায় খুশি হয়ছিলেন এই ক্যারিবীয় কোচ। টুর্নামেন্ট শুরুর আগে টিম ম্যানেজমেন্টের আলোচনায় সাব্বিরকে অধিনায়ক করার সুপারিশও করেছিলেন বলে জানা গিয়েছিল। কিন্তু সাব্বিরের পারফর্মেন্স তার মুগ্ধতা মিইয়ে দিয়েছে।

৯ ম্যাচ খেলে নেই ফিফটি, রান করেছেন ১৪২। গড় ১৫.৭৭। ‘হার্ডহিটার’ পরিচিতি থাকলেও চলতি আসরের সাব্বিরের স্ট্রাইক রেট মাত্র ১০০! দলের অপর হার্ডহিটার সৌম্য সরকারের কাছ থেকে এ পর্যন্ত মাত্র একটি পঞ্চাশোর্ধ মারকাটারি ইনিংস দেখা গেছে। স্বাভাবিকভাবেই গিবসনকে এসব হতাশ করেছে।

আজ সাংবাদিকদের এই ক্যারিবীয় কোচ বলেন, ‘সে কেন পারছে না জানি না আমি। অনুশীলন তো খুব ভালোই করে। কিন্তু মাঠে নামার পর…আমার মনে হয়, কখনও কখনও তা চিন্তা-ভাবনার স্বচ্ছতায় ঘাটতি থেকে যায়। কখনও কখনও যথেষ্ট গভীরভাবে ভাবতে পারে না।

যে শট সে খেলতে পারে, সেটি খেলার জন্য নিজেকে পর্যাপ্ত সময় সে অনেক সময় দেয় না। আমাদের জন্য অবশ্যই এটি হতাশার। তবে আমি নিশ্চিত, সে নিজেও হতাশ। সে জাতীয় ক্রিকেটার। সে জানে, এই টুর্নামেন্টে এর চেয়ে ভালো করার সামর্থ তার আছে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন