খালেদা জিয়া গুরুতর অসুস্থ, চলাফেরা করতে পারছেন না: ফখরুল

প্রকাশিত: জানু ৬, ২০২০ / ০৩:৩১অপরাহ্ণ
খালেদা জিয়া গুরুতর অসুস্থ, চলাফেরা করতে পারছেন না: ফখরুল

বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ, চলাফেরা করতে ও খেতে পারছেন না জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আদালতের নির্দেশনা অনুযায়ী সুচিকিৎসা দেয়া হচ্ছে না তাকে।

সোমবার নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, মেডিকেল বোর্ডও বেগম জিয়ার উন্নত চিকিৎসা প্রয়োজন বলেছেন। কিন্তু তাকে সে অনুযায়ী চিকিৎসা দেয়া হয়নি।

তিনি যোগ করেন, যে মামলায় অন্যদের জামিন দিয়েছেন, একই মামলায় বেগম জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে জামিন দেয়া হয়নি। সরকার আদালত নিয়ন্ত্রণ করে।

গত ১০ অক্টোবরের রির্পোটে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার কথা বলা হয়। তারপর ১১ ডিসেম্বরও মেডিকেল বোর্ড উন্নত চিকিৎসার কথা বলেন।

চিকিৎসক প্রফেসর জাহিদ হোসেন বলেন, বেগম জিয়ার ডায়াবেটিক ১১ এর ওপরে থাকে। ডায়াবেটিকস নিয়ন্ত্রণে নেই। তার বাম হাত পঙ্গু হয়ে গেছে, জয়েন্ট ফুলে আছে। সুচিকিৎসা ও অ্যাডভান্স চিকিৎসার কথা বলেছেন মেডিকেল বোর্ড সেটা দেয়ার আহ্বান।

মির্জা ফখরুল আরো বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে চিকিৎসা না দিয়ে বেগম জিয়াকে মৃত্যুর দিকে ধাবিত করছে সরকার। বেগম জিয়ার কিছু হলে দেশে যে পরিস্থিতি হবে তার দায় সরকারের। তার সাথে দেখা করার অনুমতিও দেয়া হচ্ছে না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন