দাবা’নল থেকে রক্ষা পেতে অস্ট্রেলিয়ায় মুসলিম-খ্রিস্টান একসঙ্গে বৃষ্টির প্রার্থনা!

প্রকাশিত: জানু ৫, ২০২০ / ০৬:৫৩অপরাহ্ণ
দাবা’নল থেকে রক্ষা পেতে অস্ট্রেলিয়ায় মুসলিম-খ্রিস্টান একসঙ্গে বৃষ্টির প্রার্থনা!

অস্ট্রেলিয়ায় দা’বা’নল: মুসলিম-খ্রিস্টান একসঙ্গে বৃষ্টির প্রার্থনা!অ্যাডিলেডের মুসলমান ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের একসঙ্গে প্রার্থনা,
দাবা’নলে বি’প’র্যস্ত অস্ট্রেলিয়া। দিন যতই গড়াচ্ছে দা’বা’নলের তী’ব্র’তাও বৃদ্ধি পাচ্ছে। অতি তাপ’মাত্রা ও শক্তিশালী বাতাসের কারণে নতুন এলাকায় ছড়িয়ে পড়ছে দা’বা’নল।

এদিকে দা’বা;নল কমাতে বৃষ্টির জন্য ঈশ্বরের কাছে একসঙ্গে প্রার্থনা করলো অ্যাডিলেডের মুসলমান ও খ্রিস্টান ধর্মাবলম্বী লোকজন। যা নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি মেইল একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ডেইলি মেইলের প্রতিবেদন থেকে জানা যায়, রোববার (৫ জানুয়ারি) অ্যাডিলেডের বনিথন পার্কে বৃষ্টির জন্য প্রার্থনার ব্যবস্থা করেন খ্রিস্টান ধর্মাবলম্বী কিছু লোক। এসময় মুসলমানরা তাদের সঙ্গে একত্রিত হয়।

প্রায় ৫০জন মুসলমান নারী, পুরুষ ও শিশু এই প্রার্থনায় অংশগ্রহণ করেন। সেখানে তারা দাবানল থামাতে ও খরাজনিত অঞ্চলে বৃষ্টির জন্য প্রার্থনা করেন।

খ্রিস্টানদের পক্ষ থেকে পাদ্রী প্যাট্রিক ম্যাকইনার্নি এই প্রার্থনার নেতৃত্ব দেন। আর মুসলমানদের প্রার্থনার নেতৃত্বে ছিলেন প্রফেসর মোহাম্মদ আব্দালাহ।

এ বিষয়ে পাদ্রী প্যাট্রিক বলেন, আমি এবং আমার মুসলিম ভাই বোনেরা মিলে বৃষ্টির জন্য প্রার্থনা করলাম। নিশ্চয় ঈশ্বর আমাদের কথা শুনবেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন