সর্ব শ’ক্তি নিয়ে যু’ক্তরাষ্ট্রে হা’মলা চা’লাবে ই’রান!

প্রকাশিত: জানু ৫, ২০২০ / ১০:৪৭পূর্বাহ্ণ
সর্ব শ’ক্তি নিয়ে যু’ক্তরাষ্ট্রে হা’মলা চা’লাবে ই’রান!

সব শ’ক্তি নিয়ে যু’ক্তরাষ্ট্রকে প্র’তিরোধ করা হবে এবং তাদের ও’পর হা’মলা চা’লানো হবে। শনিবার এমন ঘোষণা দিয়েছেন ই’রানের বি’প্লবী গার্ড বা’হিনীর (আই’আরজিসি) ক’মান্ডার জেনারেল ব্রি’গেডিয়ার জে’নারেল আবুল ফজল শেকরচি।

ই’রানভিত্তিক সংবাদমাধ্যম প্রেসটিভি জানায়, জে’নারেল কাসেম সো’লাইমানি হ’ত্যার প্র’তিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছেন আ’ইআরজিসি ক’মান্ডার জে’নারেল ব্রি’গেডিয়ার জেনা’রেল আবুল ফজল শেকরচি। ধীর-স্থিরভাবে এই হা’মলার জবাব দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

ব্রি’গেডিয়ার জে’নারেল আবুল ফজল শেকরচি বলেন, জে’নারেল কাসেম সো’লাইমানি হ’ত্যার প্র’তিশোধের ‘সঠিক সময় ও স্থানের’ জন্য ধৈর্যশীল হবে তেহরান। আমরা ধৈর্যের সঙ্গে একটি পরিকল্পনা ঠিক করব এবং সেই পরিকল্পনা অনুযায়ীই বিধ্বং’সী উপায়ে যু’ক্তরাষ্ট্রকে জবাব দেব।

তিনি আরও বলেন, আমরা প্র’তিশোধ নেওয়ার জন্য নির্দিষ্ট সময় ও স্থান বিবেচনায় নিই। তেহরান সবার সামনে ঘোষণা দিচ্ছে যে- সব শ’ক্তি নিয়ে যু’ক্তরাষ্ট্রে হা’মলা চা’লানো হবে। আমরা এখন প্র’তিরোধের চেয়ে আ’ক্রমণের বিষয়টি বিবেচনায় নিয়েই হা’মলা চালাব।

শুক্রবার ভোররাতে ই’রাকে যু’ক্তরাষ্ট্রের বিমান হা’মলায় নি’হত হন ই’রানের শীর্ষ সা’মরিক ক’র্মকর্তা জে’নারেল কাসেম সো’লাইমানি। তিনি ই’রানের বিপ্ল’বী গার্ড বা’হিনীর (আ’ইআরজিসি) এলিট শাখা কু’দস ফো’র্সের প্র’ধান ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন