তালাকের পর ফের বিয়ে, লাইজুর জীবন শেষ

প্রকাশিত: জানু ৫, ২০২০ / ০১:১৫পূর্বাহ্ণ
তালাকের পর ফের বিয়ে, লাইজুর জীবন শেষ

ভোলা সদর উপজেলার ধনিয়া ই’উনিয়নের তুলাতলি গ্রামের লাইজু আক্তারকে (১৮) যৌ’তুকের জন্য নি’র্যাতন করে হ’ত্যার অভিযোগে সাতজনের বি’রুদ্ধে মা’মলা করা হয়েছে।

শুক্রবার (৩ জানুয়ারি) রাতে নি’হত লাইজুর বড় ভাই ইসমাইন শিকদার বা’দী হয়ে ভোলা মডেল থানায় এ মা’মলা করেন। মা’মলার ত’দন্ত কর্মকর্তা ভোলা মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোফাজ্জল হোসেন জানান, নি’হত লাইজুর স্বামী তানজিল, তার বড় ভাই তানভির, বাবা তরিকুল, মা ও বোনসহ সাতজনের বি’রুদ্ধে হ’ত্যা মা’মলা করা হয়েছে।

তিনি আরও জানান, প্রাথমিক ত’দন্তে লাইজুর স্বামীর বাড়ির কাজের বুয়া ময়ফুল বেগম তাদের কাছে স্বী’কার করেছেন বি’য়ের পর থেকে লাইজুকে বিভিন্ন সময় পরিবারের সদস্যরা মা’রধর করতো। ঘটনার দিনও লাইজুকে তারা মা’রধর করে।

তবে মা’রধরের কারণে লাইজু মা’রা গেছেন কি-না সেটা তিনি জানেন না। এছাড়াও লাইজুর ম’রদেহ তার রুমে কম্বল দিয়ে পেঁ’চিয়ে রেখে বুয়াকে ঘরে রেখে সবাই পা’লিয়ে যায়। ওই সময় ময়ফুল বেগম জানতেন না যে লাইন মা’রা গেছেন।

এসআই মোফাজ্জল হোসেন বলেন, লাইজু কীভাবে মা’রা গেছে সেটি এখনও আমরা নিশ্চিত হতে পারিনি। আমরা এ ঘটনার ত’দন্ত করছি। ম’য়নাত’দন্ত রিপোর্ট হাতে আসলে আমরা নিশ্চিত হতে পারবো এটি হ’ত্যা না আত্মহ’ত্যা।

এদিকে নি’হত গৃ’হবধূ লাইজুর বড় ভাই ইসমাইল শিকদার বলেন, গত আড়াই বছর আগে লাইজুর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তানজিল। বিষয়টি লাইজু আমাদের বললে আমরা তানজিল ও তার পরিবারের সম্পর্কে খোঁজখবর নেই।

ওই সময় আমরা জানতে পারি তানজিল মা’দকাসক্ত। এজন্য আমরা বি’য়েতে রাজি হয়নি। দুই বছর আগে তারা পরিবারের মতামত ছাড়া বিয়ে করে। বিয়ের পর লাইজুকে তানজিল তাদের বাড়ি নিয়ে যায়। আমরা পরে মেনে নেই।

কিন্তু বিয়ের কয়েক মাস পর থেকেই তানজিল ও তার পরিবার যৌ’তুকসহ বিভিন্ন কারণে লাইজুকে মা’রধর করতো। লাইজু আমাদের জানালে আমরা লাইজুকে আমাদের বাড়ি নিয়ে আসি। এবং গত ৪/৫ মাস আগে লাইজু তানজিলকে তা’লাক দেয়।

তিনি আরও বলেন, এর কিছু দিন পর তানজিল আবার লাইজুর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ শুরু করে। একপর্যায়ে লাইজুকে পটিয়ে আবার কোর্টের মাধ্যমে বিয়ে করে তানজিল বাড়িতে নিয়ে যায়। পরে আমরা জানতে পেরে লাইজুর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেই।

বিয়ের কয়েক দিন পর থেকে লাইজুকে আবারও নি’র্যাতন করছে তানজিল ও তাদের পরিবারের সদস্যরা- এমন খবর আমরা জানতে পারি। একপর্যায়ে ২ জানুয়ারি রাতে তার ম’রদেহ উ’দ্ধার করে পুলিশ। লাইজুকে নি’র্যাতন করে হ’ত্যা করা হয়েছে বলে দা’বি করেন তার ভাই।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন