যেকোনো সময় যুক্তরাষ্ট্রে হা’মলার শ’ঙ্কায় ট্রাম্প!

প্রকাশিত: জানু ৪, ২০২০ / ০৫:২৪অপরাহ্ণ
যেকোনো সময় যুক্তরাষ্ট্রে হা’মলার শ’ঙ্কায় ট্রাম্প!

যেকোনো সময় যুক্তরাষ্ট্রে হা’মলার শ’ঙ্কায় ট্রাম্প! ইরানের শীর্ষ জেনারেল ইরাকে নিহ’ত হওয়ার পর যুক্তরাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থাগুলোও ন’ড়েচ’ড়ে বসেছে।

তারা আ’শঙ্কা করছে, সোলেইমানি হ’ত্যার প্র’তিশোধ নিতে যেকোনো সময় যুক্তরাষ্ট্রে হা’মলা করতে পারে ইরান। বিশেষ করে দেশটির দুই বৃড় শহর নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলসের নিরাপত্তা বাহিনী রয়েছে সর্বোচ্চ সতর্ক অবস্থানে।

নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলসের আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তারা আ’শঙ্কা করছে, তাদের শহর যেকোনো ধরনের হা’মলার ঝুঁ’কিতে রয়েছে।

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও বলেছেন, শহরে হা’মলা হতে পারে এরকম কোনো বিশ্বস্ত ও নির্দিষ্ট তথ্য তাদের কাছে না থাকলেও শ’ঙ্কা বিবেচনায় পুলিশকে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

নিউইয়র্কের মেয়র বলেছেন, ইরান প্রতিক্রিয়া জানাতে শুরু করলে প্রথম ধাপেই যে নিউইয়র্কে হা’মলা চালাবে এমনটা মনে করছেন না তিনি।

‘তবে ইরানের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন প্রক্সি গ্রুপও হা’মলা চালাতে পারে যেকোনো সময়’। তাই তিনি তারে শহরের নিরাপত্তার কথা ভেবে সতর্কতামূলক এসব পদক্ষেপ নিচ্ছেন।

লস অ্যাঞ্জেলস পুলিশ হা’মলার পরপরই টুইটারে এক সতর্কবার্তায় জানায়, ‘এখনো কোনো নির্দিষ্ট হামলার ঝুঁকি আসেনি।

তবে ইরানের সঙ্গে ঘটনা কোনদিকে যাচ্ছে তা সার্বক্ষণিক নজরদারি ও পর্যালোচনা করা হচ্ছে। সর্বশেষ অবস্থা জানতে আমরা আঞ্চলিক, কেন্দ্রীয় ও আন্তর্জাতিক আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যোগাযোগ রাখছি।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন