শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম চান সাকিব

শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন বাংলাদেশের ওয়ানডে সহ-অধিনায়ক সাকিব আল হাসান। বিসিবির বিশ্বস্ত সূত্র জানিয়েছে, তারাও সাকিবের বিশ্রাম নিয়ে আলোচনা করছেন।

টানা ক্রিকেটের ক্লান্তি দূর করতে বিশ্রাম চেয়েছেন বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব। আইপিএলের পর ত্রিদেশীয় সিরিজ, এরপর বিশ্বকাপে আট ম্যাচের ধকল। সবকিছু মিলিয়ে নিজেকে কয়েকদিনের জন্য ক্রিকেট থেকে সুরে রাখতে চাইছেন সাকিব।

বিসিবির সূত্র জানায়, ‘টানা ক্রিকেটের মধ্যে থাকায় ক্লান্ত সাকিব। এই কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে সে। আমরাও তার বিষয়ে আলোচনা করছি।’

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন অলরাউন্ডার সাকিব। ৮ ম্যাচে পাঁচ হাফ সেঞ্চুরি এবং দুই সেঞ্চুরিতে ৬০৬ রান রয়েছে তার নামের পাশে। ব্যাট হাতে বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়েছেন তিনি। বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের পাশে নাম লিখিয়েছেন এই বাঁহাতি।

বল হাতেও নিয়েছেন ১১ উইকেট। বিশ্বকাপের এক আসরে ৫০০ রান এবং ১০ উইকেট নেয়া এক মাত্র অলরাউন্ডার সাকিব। তবে ক্রিকেটের ক্লান্তি যে তাঁকে ধরে ফেলেছে বিশ্বকাপের শেষ দুই ম্যাচের আগে উপলব্ধি করেছেন তিনি।

দেশে ফেরার আগে সাংবাদিকদের এ বিষয়ে বলেন, ‘সবশেষ দুটি ম্যাচে মানসিকভাবে ক্লান্ত মনে হয়েছে নিজের কাছে। তারপরও ফিটনেস লেভেল ভালো ছিল বলে আমাকে সাহায্য করেছে। হয়তো মাঝখানে দু-একটি দিন ফিটনেস নিয়ে কাজ করলে আরেকটু ভালো হতো। কিন্তু তাতে ক্লান্ত হয়ে যাওয়ার সুযোগও ছিল। দুইটির মাঝে ভারসাম্য ধরে রাখা কঠিন ছিল। সেদিক থেকে শেষ দুটি ম্যাচ একটু চ্যালেঞ্জিং ছিল।

‘আফগানিস্তানের বিপক্ষে রান করতে সবচেয়ে কষ্ট করতে হয়েছে। ওদের যে ধরনের কোয়ালিটি স্পিনার ছিল ও যে ধরনের উইকেটে খেলেছি, সেটিই মূল কারণ। খুব পছন্দের ইনিংস বলতে হয়, তাহলে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস। সবক’টিই তো ভালো লাগার, ইংল্যান্ডের বিপক্ষে ইনিংসটি পছন্দের।’ বলেছিলেন সাকিব।

শুধু সাকিব নয়, বিশ্রাম চাইতে পারেন লিটন দাসও। বিয়ের আনুষ্ঠানিকতা সারতে ছুটি নিতে পারেন লিটন দাস। এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি মাহমুদউল্লাহ রিয়াদ। তাঁরও সুস্থ হতে বিশ্রামের প্রয়োজন।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।

পাঠকের মতামত