অজি ক্রিকেট-টেনিস তারকারা দাবা’নলে ক্ষ’তিগ্রস্তদের কল্যাণে পাশে দাড়ালো

প্রকাশিত: জানু ৪, ২০২০ / ০১:৩৮অপরাহ্ণ
অজি ক্রিকেট-টেনিস তারকারা দাবা’নলে ক্ষ’তিগ্রস্তদের কল্যাণে পাশে দাড়ালো

ভয়ঙ্কর দাবা’নলে পু’ড়ছে অস্ট্রেলিয়া। ম’রছে মানুষ, বি’পন্ন প্রাকৃতিক পরিবেশ, পুড়ছে পশু-পাখি। আগুনের রো’ষানলে বাঁচতে পারেনি টেনিস কোর্ট থেকে শুরু করে ক্রিকেটের মাঠও। দেশের এমন বিপ’র্যয়ে মন পুড়ছে অজি ক্রীড়া তারকাদের। দাতব্য কাজের জন্য একই কাতারে দাঁড়িয়ে গেছেন দেশটির টেনিস ও ক্রিকেট তারকারা।

দাবা’নলে ক্ষ’তিগ্রস্তদের জন্য তহবিল সংগ্রহে আগামী ১৫ জানুয়ারি একটি প্রীতি ম্যাচ আয়োজন করেছে টেনিস অস্ট্রেলিয়া। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের আগে মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ম্যাচে অংশ নেবেন বিশ্বের সেরা টেনিস তারকারা। এরইমধ্যে ক্ষ’তিগ্রস্তদের পুনর্বাসন ও বিধ্ব’স্ত টেনিস কোর্টের ক্ষ’তি কাটিয়ে উঠতে ১ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার দান করেছে টেনিস অস্ট্রেলিয়া।

দাতব্য কাজে সামনের সারিতে আছেন বিশ্ব টেনিসে ‘ব্যাড বয়’ তকমা পাওয়া অজি তারকা নিক কিরগিয়োস। শুক্রবার থেকে হওয়া এটিপি টুর্নামেন্টে তার প্রতিটি অ্যাসের জন্য নিজ পকেট থেকে ২০০ ডলার করে তহবিল সংগ্রহের ঘোষণা দিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার নারী টেনিস তারকা সামান্থা স্টসুরও একই ঘোষণা দিয়েছেন। আরেক তারকা অ্যালেক্স ডি মিনাউর জানিয়েছেন, প্রতি অ্যাসের জন্য ২৫০ ডলার করে দান করবেন। সবমিলিয়ে অ্যাস থেকে মোট দেড় লাখ ডলার সংগ্রহের লক্ষ্যমাত্রা ঠিক করেছে টেনিস অস্ট্রেলিয়া।

দাবানলের আ’গুন পোড়াচ্ছে ক্রিকেটারদের মনও। নিউজিল্যান্ডের বিপক্ষে সিডনি টেস্টের প্রথমদিনে হাতে কালোব্যান্ড পরে নেমেছেন অজি ক্রিকেটাররা।

টেস্ট দলে নেই দুই মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন ও গ্লেন ম্যাক্সওয়েল। তার ব্যস্ত বিগ ব্যাশ টি-টুয়েন্টি নিয়ে। টুইটারে লিন জানিয়েছেন, প্রতিটি ছয়ের জন্য ২৫০ ডলার করে দান করবেন। জাতীয় দল সতীর্থকে সাধুবাদ জানিয়ে ম্যাক্সওয়েল জানিয়েছেন, তার হাঁকানো প্রতি ছয় থেকে ২৫০ ডলার করে পাবে ক্ষ’তিগ্রস্তরা। একই প্রতিশ্রুতি দিয়েছেন আরেক মারকুটে ব্যাটসম্যান আর্চি শর্টও।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন