ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার আম্পায়ারকে গা’লি দিয়ে কাঠগড়ায়

প্রকাশিত: জানু ৩, ২০২০ / ০৯:০২অপরাহ্ণ
ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার আম্পায়ারকে গা’লি দিয়ে কাঠগড়ায়

আম্পায়ারকে গা’লি দিয়ে বি’পাকে পড়েছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার শুভম গিল। আর এই অভি’যোগে এখন কাঠ’গড়ায় দাঁড়াতে যাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের এ তারকা ব্যাটসম্যান। বড় ধরণের শা’স্তির মুখে পড়ার শং’কা’য় রয়েছেন তিনি।

শুক্রবার রঞ্জি ট্রফির ম্যাচে মুখোমুখি হয় দিল্লি বনাম পাঞ্জাব। দিল্লির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথম দিনে শুক্রবার বি’ত’র্কের সূত্রপাত পঞ্জাব ওপেনার শুভমান গিলের একটি আউটের সিদ্ধান্ত নিয়ে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, রঞ্জি ট্রফির মধ্য দিয়েই শুক্রবার আম্পায়ার হিসেবে অভিষেক হয় পশ্চিম পাঠকের। আর অভিষেক ম্যাচেই তার সিদ্ধান্ত নিয়ে রীতিমতো সমালোচনা হচ্ছে। শুভমকে কট বিহাইন্ড আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার পশ্চিম পাঠক।

কিন্তু আউটের সিদ্ধান্ত দেয়ার পরও উইকেট ছেড়ে মাঠ থেকে বের হতে চাননি শুভম। শুধু তাই নয়, আউটের সিদ্ধান্ত দেয়ায় আম্পায়ার অভিষেক পাঠকের কাছে গিয়ে গা’লমন্দ করেন পাঞ্জাবের এ ব্যাটসম্যান।

শুভম মাঠ ত্যাগ না করায় সিদ্ধান্ত পরিবর্তন করেন আম্পায়ার। আউটের সিদ্ধান্ত পরিবর্তন করায় প্রতিবাদ করে মাঠ থেকে বের হয়ে যায় দিল্লি। বেশ কিছু সময় খেলা বন্ধ থাকার পর ম্যাচ রেফারির হ’স্ত’ক্ষেপে পুনরায় খেলা শুরু হয়।

শুভমের আউটের সিদ্ধান্ত পরিবর্তন করা হলেও লম্বা ইনিংস খেলতে পারেননি। ৪১ বলে ২৩ রান করে ক্যাচ তুলে দিয় ফেরেন তিনি। আম্পায়ার ও ম্যাচ রেফারির রিপোর্টে গা’ল’মন্দ করার বিষয়টি যদি প্রমাণিত হয় তাহলে বড় শা’স্তি হতে পারে শুভম গিলের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন