আলকাতরার দোকানে টিসিবির পেঁয়াজ

প্রকাশিত: জানু ২, ২০২০ / ১১:২৫অপরাহ্ণ
আলকাতরার দোকানে টিসিবির পেঁয়াজ

হবিগঞ্জ শহরে একটি আলকাতরার দোকান থেকে জব্দ করা হয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আমদানি করা বিপুল পরিমান পেঁয়াজ। বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টায় ভ্রাম্যমাণ আদালত এক অভিযান পরিচালনা করে জব্দ করে ৭ হাজার ৫০০ কেজি পেঁয়াজ। তবে কাউকে গ্রেপ্তার করা হয়নি।

সূত্র জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে একটি টিম বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান চালায় চৌধুরী বাজার এলাকার জনি রায়ের মালিকানাধীন সততা এন্টারপ্রাইজে।

সেখান থেকেই জব্দ করা হয় পেঁয়াজের চালান। একই এলাকার ঝুমুর রায় টিসিবির বৈধ ডিলার। তিনি ন্যায্যমূল্যে বিক্রির জন্য আমদানি করা ৩০০ বস্তা পেঁয়াজ সরিয়ে রাখেন চাচাতো ভাই জনি রায়ের মালিকানাধীন সততা এন্টারপ্রাইজে।

আলকাতরার দোকানে পেঁয়াজের মজুদ রেখে গোপনে বেচাবিক্রি চলছিল। এ সংবাদ পেয়েই ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানের সংবাদে উৎসুক মানুষের ভীড় জমে যায় দোকানে। সংকটকালে আমদানি করা পেঁয়াজ কালোবাজারে বিক্রির ঘটনায় তারা ব্যবসায়ীদের তিরস্কার করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ বলেন, ‘টিসিবির পেঁয়াজ অবৈধভাবে বিক্রির অপরাধে সততা স্টোর সিলগালা করা হয়েছে। সেখানে ৩০০ বস্তায় রাখা প্রায় সাড়ে ৭ হাজার কেজি পেঁয়াজ ও ৯০টি আলকাতরার কন্টেইনার জব্দ করা হয়েছে। জব্দ করা পেঁয়াজ আমদানি করা হয়েছে মিশর ও চীন থেকে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন