মুসলিমবি’রোধী তা’ণ্ডব চলছে ভারতে: বাবাকে ছেলের সামনেই হ’ত্যা পুলিশ!

প্রকাশিত: জানু ২, ২০২০ / ০৬:৩৫অপরাহ্ণ
মুসলিমবি’রোধী তা’ণ্ডব চলছে ভারতে: বাবাকে ছেলের সামনেই হ’ত্যা পুলিশ!

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের বি’রু’দ্ধে বি’ক্ষো’ভ চলছে। এই বিক্ষোভ হয়েছে ম্যাঙ্গালুরুতেও। আর এই বি’ক্ষো’ভ ঠেকাতে নৃ’শং’স তা’ণ্ড’ব চালিয়েছে পুলিশ। সেখানে পুলিশের গু’লি’তে মৃ’ত্যু হয়েছে দুজনের। নি’হ’তদের মধ্য একজনের নাম আব্দুল জলিল। আব্দুল জালিলের ছেলে সাবিল বলেন, চোখের সামনে আমার বাবাকে মে’রে ফেলল পুলিশ।

জানা গেছে, গত ১৯ ডিসেম্বর বিকেল চারটার সময়ে নামাজের উদ্দেশে ঘর থেকে বেরিয়েছিলেন সাবিল। বের হওয়ার সময়েই গু’লি লাগে তাঁর। গু’লি লাগে আব্দুল জলিলের শরীরেও। সাবিল বাঁচলেও বাঁচেননি আব্দুল। সেই ঘটনার পর এখনও আ’ত’ঙ্কে রয়েছে সাবিলের পরিবার।

পরিবারের সদস্য সাকিনা জানিয়েছেন, পুলিশ আমাদের ওপর যা অ’ত্যা’চা’র করেছে, মনে হয় এখনই আমাদের ছে’ড়ে দেবে না।

এদিকে, ম্যাঙ্গালুরুর ঘটনার একাধিক ভিডিও সামনে এসেছে। আরও একটি ভিডিওতে দেখা গেছে, মসজিদে ঢুকে গু’লি চালিয়েছে ম্যাঙ্গালুরুর পুলিশ। সামনে এসেছে হাসপাতালে পুলিশি তা’ণ্ড’বে’র ভিডিও।

হাসপাতাল কর্মীদের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, হাসপাতালে ঢুকে পুলিশ মুসলিমবি’রো’ধী স্লো’গা’নও তোলে। সেইদিন বি’ক্ষো’ভ’কারীদের মিছিলেও গু’লি চালায় পুলিশ।

ঘটনায় দুজন পুলিশের গু’লি’তে আ’হ’ত হন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই খবর ছড়িয়ে পড়তেই বি’ক্ষো’ভ’কারীদের একটা অংশ জড়ো হয় হাসপাতালের সামনে। সেখানে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বি’ক্ষো’ভকারীরা।

বি’ক্ষো’ভ’কারীদের ছত্র’ভঙ্গ করতে হাসপাতালেও ঢুকে পড়ে পুলিশ। একটি ভিডিও-তে দেখা গেছে, বি’ক্ষো’ভ’কারীদের হাসপাতালের ভেতরে বি’ক্ষো’ভ’কারীদের খুঁজছে পুলিশ। সেখানে গিয়ে একটি ওয়ার্ডের বন্ধ দরজায় লা’থি মেরে, লাঠি চা’লিয়ে দরজা খোলার চেষ্টা করছে।

হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, বি’ক্ষো’ভ’কারী ভেবে রোগীর আত্মীয়দের ওপরেও লা’ঠি চালিয়েছে পুলিশ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন