মহানবী (সা.)কে নিয়ে ফেসবুকে ক’টূক্তি, পলিটেকনিক শিক্ষার্থী গ্রেফ’তার

প্রকাশিত: জানু ১, ২০২০ / ১১:৪১অপরাহ্ণ
মহানবী (সা.)কে নিয়ে ফেসবুকে ক’টূক্তি, পলিটেকনিক শিক্ষার্থী গ্রেফ’তার

ময়মনসিংহ- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহম্মদ (সাঃ) কে নিয়ে ক’টূক্তি করায় ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী অন্তর সরকারকে (২০) গ্রে’ফ’তার করেছে পুলিশ।

অন্তর সরকার ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের মেকানিক্যাল বিভাগের ৫ম পর্বের শিক্ষার্থী। বুধবার (১ জানুয়ারি) বিকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে তাকে গ্রে’ফ’তার করে পুলিশ।

কোতোয়ালী মডেল থানার ওসি (তদন্ত) শাকের আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফেসবুকে মহানবী হযরত মুহম্মদ (সাঃ) ক’টূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) দিলে তার স্ট্যাটাস ভাইরাল হয়। পরে পলিটেকনিকের শিক্ষার্থীরা তাকে আ’ট’ক করে অধ্যক্ষের হাতে তুলে দেয়।

এ ঘটনায় অধ্যক্ষ কেতোয়ালী থানার পুলিশকে খবর দিলে অন্তরকে পুলিশ গ্রে’ফ’তার করে। তার বি’রুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’ম’লা করে আদালতে পাঠানো হয়েছে। অন্তর সরকার আদালতে ১৬৪ ধারায় অপরাধ স্বীকার করলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয় বলেও জানান তিনি।

এদিকে কটূ’ক্তি করার খবর ছড়িয়ে পড়লে অন্তর সরকারের ফাঁ’সির দাবিতে তাৎক্ষণিক ইত্তেফাকুল ওলামার উদ্যোগে বিভিন্ন মাদ্রাসা থেকে শিক্ষার্থী ও শিক্ষকরা মিছিল নিয়ে এসে পলিটেকনিক মাঠে সমাবেশ করে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন