মির্জা ফখরুলের উদ্দেশে যে প্রশ্ন করল হানিফ

প্রকাশিত: ডিসে ৩১, ২০১৯ / ০৯:১৯অপরাহ্ণ
মির্জা ফখরুলের উদ্দেশে যে প্রশ্ন করল হানিফ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, নির্বাচন যদি সুষ্ঠু না-ই হয়, তাহলে আপনারা নির্বাচনে অংশ নিচ্ছেন কেন?

হানিফ বলেন, আপনি ধরেই নিলেন নির্বাচন সুষ্ঠু হবে না! তাহলে কি কারণে নির্বাচনে অংশ নিচ্ছেন? এই বক্তব্য থেকে প্রমাণ হয়- আপনারা নির্বাচনে জয়লাভ করার জন্য অংশ নিচ্ছেন না। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য, নির্বাচন প্রক্রিয়াকে ব্যর্থ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আপনারা অংশ নিচ্ছেন।

মঙ্গলবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশের (আইইবি) ঢাকা কেন্দ্রের উদ্যোগে আইইবির সেমিনার হলে মহান বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

অনুষ্ঠানে আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক শাহাদাৎ হোসেন শিবলুর সঞ্চালনায় এবং চেয়ারম্যান মো.ওয়ালিউল্লাহ সিকদারের সভাপতিত্বে এতে বিশেষ উপস্থিত হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রশ্ন রেখে অনুষ্ঠানে হানিফ আরও বলেন, আপনারা গণতন্ত্র কোথা থেকে উদ্ধার করবেন? কোন্ পর্বতের গুহার মধ্যে আছে যে, কষ্ট করে উদ্ধার করতে যাবেন। আমি বহুবার বলেছি, গণতন্ত্রের সংজ্ঞা আপনার কাছ থেকে একটু জানা দরকার।

রাষ্ট্রীয় ক্ষমতায় যখন ছিলেন কোন্ গণতন্ত্র কায়েম করেছিলেন? ২৬ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী হত্যা করেছেন। ২১ আগস্ট গ্রেনেড হামলা করলেন। সেই সময় বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করে একটি দলকে শেষ করতে চেয়েছিলেন। আপনি গণতন্ত্রের কথা বলেন কোন বিবেচনায়?

তারেক রহমান লন্ডনে বসে মহা আরামে আছেন- এমন দাবি করে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, উনাদের কয়েজন নেতা বলেছিলেন তারেক রহমানের দেশে এসে দ্রুত দলের দায়িত্ব নেয়া দরকার। আবার বিএনপির পক্ষ থেকে বলা হয়- তারেক অসুস্থ।

কয়েক দিন আগেই ইউটিউবে দেখা গেছে লন্ডনে একটি পার্কে উনাদের আনন্দ অনুষ্ঠানে তারেক রহমান দৌঁড়িয়ে হাইজাম্প দিয়ে একটি বেরিয়ার পার করে দেখালেন উনি সুস্থ আছেন। কোথায় তিনি অসুস্থ? দেশে ফিরে আসার ভয়ে তিনি অসুস্থ হয়ে আছেন।

কারণ যে অপকর্মগুলো করেছেন এর কয়েকটি মাত্র বিচারের রায় হয়েছে। সেখানেই তিনি সাজাপ্রাপ্ত হয়েছেন। উনি জানেন দেশে আসলেই জেলখানায় যেতে হবে। এই ভয়ে তিনি দেশে আসেন না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন