‘জয় শ্রী রাম’ বলেই গি’র্জায় হা’মলা চালালো বিজেপি ও আরএসএস

প্রকাশিত: ডিসে ৩১, ২০১৯ / ১২:২৪পূর্বাহ্ণ
‘জয় শ্রী রাম’ বলেই গি’র্জায় হা’মলা চালালো বিজেপি ও আরএসএস

ভারতের পশ্চিমবঙ্গের একটি গির্জায় হা’ম’লা চালিয়েছে বি’জে’পি ও আ’রএস’এস কর্মীরা। হা’ম’লার পূর্বে তারা ‘জয় শ্রী রাম’ স্লোগান দেয়।

শনিবার দুপুরে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় তিন জনকে আ’ট’ক করেছে পুলিশ।

খবরে জানা যায়, ভগবানপুর থানার অন্তর্গত ওই গি’র্জায় বড়দিন উপলক্ষ্যে শনিবার দুপুরে বিশেষ উৎসবের আয়োজন করা হয়েছিল। এসময় হঠাৎ আট জনের একটি দল ‘জয় শ্রী রাম’ বলে চি’ৎ’কার করে বো’মা ছোঁড়ে। এসময় মানুষ আ’ত’ঙ্কিত হয়ে গির্জা থেকে বের হয়ে এদিক সেদিক ছুটোছুটি করতে থাকে। এরপর হামলাকারীরা গির্জায় ঢুকে চেয়ার-টেবিল ভা’ঙ’চুর এবং একাধিক জানলার কাচ ও মাইক্রোফোন ভেঙ্গে গুঁ’ড়িয়ে দেয়।

গির্জার পাদ্রী অলোক ঘোষ অভি’যোগ করেন, হামলাকারীরা অন্তত ১৫ মিনিট ধরে গি’র্জার মধ্যে ভাঙচুর চালায়। বেরিয়ে যাওয়ার সময় তারা বাইরে দাঁড় করিয়ে রাখা তার একটি গাড়িতেও ভাঙ’চুর চালায় বলে জানান ওই পাদ্রী।

হামলার ঘটনায় গির্জার পাদ্রী পুলিশের কাছে একটি লিখিত অভি’যোগ দায়ের করেছেন। তার দাবি হা’ম’লাকারীরা বিজেপি এবং আরএসএস’র স্থানীয় কর্মী।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সলমন নিশাকুমার বলেন, ‘ওই গি’র্জায় হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। কিন্তু, তার আগেই সেখান থেকে পালিয়ে যায় হামলাকারীরা। ইতোমধ্যেই আমরা তিন জনকে গ্রেফতার করেছি। বাকিদের খোঁজে ত’ল্লা’শি চালাচ্ছি। তারাও খুব দ্রুতই ধরা পড়বে।’

বিজেপির পক্ষ থেকে গির্জায় হামলার নিন্দা জানানো হয়েছে। তবে ওই হামলায় তাদের দলের কেউ জড়িত নয় বলে দাবি করেছে বিজেপি।

ভারতে খ্রিস্টানদের ধর্মীয় উপাসনালয় গির্জায় হা’ম’লা এবারই প্রথম নয়। এর আগে উড়িষ্যা, মধ্য প্রদেশ এবং দিল্লিতে হা’ম’লার ঘটনা ঘটেছে তবে পশ্চিমবঙ্গে এবারই প্রথম।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন