এক নজরে টেলিভিশন তারকাদের পারিশ্রমিক তালিকা

প্রকাশিত: ডিসে ২৯, ২০১৯ / ০৬:৩১অপরাহ্ণ
এক নজরে টেলিভিশন তারকাদের পারিশ্রমিক তালিকা

গত কয়েক বছরে টিভি তারকাদের পারিশ্রমিক বৃদ্ধি পাওয়ার কথা থাকলেও সেভাবে বাড়েনি। আবার নাটক নির্মাণ বাজেট কমে যাওয়ায় পারিশ্রমিক বাড়ছে না তারকাদের। নাটকের প্রডাকশন বেড়েছে কিন্তু কমেছে প্রডাকশন খরচ। ফলে তারকাদের কাজের সংখ্যা বাড়লেও, বাড়েনি পারিশ্রমিকের মানদণ্ডে। তবে একেবারে অসন্তুষ্ট নন তারকারা।

এদিকে, ছোটপর্দার তারকাদের কার পারিশ্রমিক কত, এ নিয়ে ভক্তদের মনে কৌতহলের শেষ নেই। কিন্তু অধিকাংশ তারকাই তাদের পারিশ্রমিকের ব্যাপার এড়িয়ে যান। বেশ কয়েকজন পরিচালকের কাছ থেকে তথ্য নিয়ে তারকাদের পারিশ্রমিকের একটি তালিকা তৈরি করা গেছে।

সেখান থেকে জানা যায়,

জনপ্রিয় নায়ক মোশাররফ করিম খণ্ড নাটকের জন্য পারিশ্রমিক নিচ্ছেন ৭০ থেকে ৮০ হাজার টাকা। ধারাবাহিকের জন্য প্রতিদিন নিচ্ছেন ৪০ থেকে ৫০ হাজার টাকা।

চঞ্চল চৌধুরী খণ্ড নাটকের জন্য নিচ্ছেন ৫০ থেকে ৬০ হাজার টাকা। ধারাবাহিকের জন্য প্রতিদিন নিচ্ছেন ২৫ থেকে ৩০ হাজার। জাহিদ হাসান খণ্ড নাটকের জন্য নিচ্ছেন প্রায় ৮০ হাজার টাকা। ধারাবাহিকে প্রতি পর্বের জন্য নিচ্ছেন ২০ হাজার টাকা।

অপূর্ব এই সময়ে খণ্ড নাটকের জন্য নিচ্ছেন প্রায় ৬০-৭০ হাজার টাকা। ধারাবাহিকের জন্য প্রতিদিন নিচ্ছেন প্রায় ২০ থেকে ৩০ হাজার টাকা।

আফরান নিশো খণ্ড নাটকের জন্য নিচ্ছেন ৫০ থেকে ৬০ হাজার টাকা। মীর সাব্বির খণ্ড নাটকের জন্য পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ৫০ হাজার টাকা। ধারাবাহিকের জন্য প্রতিদিন নিচ্ছেন ২০ হাজার টাকা।

আনিসুর রহমান মিলন খণ্ড নাটকের জন্য নিচ্ছেন প্রায় ৪০ হাজার টাকা। ধারাবাহিকের জন্য নিচ্ছেন প্রতিদিন প্রায় ২০ হাজার টাকা। ফজলুর রহমান বাবু খণ্ড নাটকের জন্য পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ৩০ হাজার টাকা। ধারাবাহিকের জন্য প্রতিদিন নিচ্ছেন ১৫ হাজার টাকা।

সজল এই সময়ে খণ্ড নাটকের জন্য নিচ্ছেন ৩৫ হাজার টাকা।

এদিকে, জনপ্রিয় অভিনেত্রী যেমন নুসরাত ইমরোজ তিশা, তানজিন তিশা, সাবিলা নূর, সাফা কবির, মেহজাবীন নাটকপ্রতি ৩৫-৪৫ হাজার টাকা করে পারিশ্রমিক নিচ্ছেন।

সূত্র : ব্রেকিংনিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন