জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিস, ৬ কো-চেয়ারম্যানের নাম ঘোষণা

প্রকাশিত: ডিসে ২৯, ২০১৯ / ০৩:৩৯অপরাহ্ণ
জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিস, ৬ কো-চেয়ারম্যানের নাম ঘোষণা

জাতীয় পার্টির কাউন্সিলে চেয়ারম্যান ও মহাসচিব নির্বাচিত হওয়ার পর পার্টির একজন সিনিয়র কো-চেয়ারম্যান ও ছয় কো-চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়েছে। রোববার জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের স্বাক্ষরিত এক প্রেস ব্রিফিংয়ে নতুন সাত পদে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হয়।

কমিটিতে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান করা হয়েছে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে। আর কো-চেয়ারম্যান করা হয়েছে- রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন বাবলু, অ্যাডভোকেট সালমা ইসলাম, মুজিবুল হক চুন্নু ও সৈয়দ আবু হোসেন বাবলাকে।

সিনিয়র কো-চেয়ারম্যান ও কো চেয়ারম্যান পদে নতুন নির্বাচিত সাত নেতা জাতীয় পার্টির আগের কমিটিতে প্রেসিডিয়াম সদস্য পদে ছিলেন। তাদের পদোন্নতি দেয়া হয়েছে জিএম কাদের ও মসিউর রহমান রাঙ্গার কমিটিতে।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাতীয় পার্টির নবম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে দলের নতুন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। মহাসচিব নির্বাচিত হন বিরোধীদলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা।

আর জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক নির্বাচিত হয়েছেন বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি।

কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান পদে যথাক্রমে রওশন এরশাদ ও জিএম কাদেরের নাম প্রস্তাব করলে কণ্ঠভোটে তা পাস হয়।

চেয়ারম্যান নির্বাচিত হয়েই পার্টির মহাসচিব হিসেবে মো. মসিউর রহমান রাঙ্গা এমপির নাম ঘোষণা করেন জিএম কাদের। এর আগে জাতীয় পার্টির গঠনতন্ত্র সংশোধন করে সাত কো-চেয়ারম্যানের পদ, দুই যুগ্ম দফতর সম্পাদকের পদ সৃষ্টি করা হয়। জানানো হয় দু-এক দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। সেই মোতাবেক আজ পার্টির গুরুত্বপূর্ণ সাত পদে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করলেন জিএম কাদের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন