আ.লীগের কেন্দ্রীয় কমিটিতে আসছেন সাঈদ খোকন

প্রকাশিত: ডিসে ২৯, ২০১৯ / ০৩:৩০অপরাহ্ণ
আ.লীগের কেন্দ্রীয় কমিটিতে আসছেন  সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বর্তমান মেয়র সাঈদ খোকনকে দলের কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়া হতে পারে বলে জানা গেছে।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদ মন্ত্রী পদমর্যাদার। আর যেহেতু বর্তমান মেয়র সাঈদ খোকনকে দলের মনোনয়ন দেওয়া হয়নি তাই তাকে দলে স্থান দেওয়া হতে পারে।

আওয়ামী লীগের ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে সাতটি পদ ফাঁকা রয়েছে- কোষাধ্যক্ষ, একটি সাংগঠনিক সম্পাদক, ধর্ম সম্পাদক, শিল্প ও বাণিজ্য সম্পাদক ও তিনটি কার্যনির্বাহী সদস্য পদ ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আওয়ামী লীগ নেতা বলেন, সাঈদ খোকন বিভক্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। তার পিতা মোহাম্মদ হানিফ অবিভক্ত ঢাকার মেয়র ছিলেন। তিনি ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলায় আহত হয়েছিলেন।

জননেত্রী শেখ হাসিনাকে মানব ঢাল করে রক্ষা করেছিলেন। আর সেসময় সাঈদ খোকনও আহত হয়েছিলেন। এবার বিভিন্ন কারণে যেহেতু তাকে সিটি করপোরেশনে মনোনয়ন দেওয়া যায়নি তাই তাকে দলের কেন্দ্রীয় কমিটিতে জায়গা দেওয়া হতে পারে।

ওই নেতারা বলেন, আমাদের সম্পাদকমণ্ডলীর চারটি পদ ফাঁকা রয়েছে। এর যেকোনো একটি তাকে দায়িত্ব দেওয়া হতে পারে।

এদিকে সম্প্রতি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন সাঈদ খোকন। তিনি সে সময় ঢাকাবাসী ও দেশবাসীর কাছে দোয়া চান।

২০১৫ সালে অনুষ্ঠিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে মেয়র নির্বাচিত হয়েছিলেন সাঈদ খোকন।

সূত্র : ঢাকা টাইমস

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন