মধুর ক্যান্টিনের সামনে ৩টি ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: ডিসে ২৯, ২০১৯ / ১১:৪০পূর্বাহ্ণ
মধুর ক্যান্টিনের সামনে ৩টি ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার সকাল সাড়ে ৯টার পর পর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

তবে কে বা কারা এ ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এর আগে গত বৃহস্পতিবার মধুর ক্যান্টিনের সামনে থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়।

গত রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনের মূল গেট বন্ধ করে ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলা করে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এতে নুর, ফারাবী ও সোহেলসহ অন্তত ৩০ জন আহত হন।

ওই ঘটনার পর উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন সাধারণ শিক্ষার্থীরা।

ঘটনা নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দেয় ছাত্রলীগ-মুক্তিযুদ্ধ মঞ্চ ও ডাকসু ভিপি নুরুল হক নুর নেতৃত্বাধীন সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এরপর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এর মধ্যেই আজ সকালে ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেছেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অস্থিতিশীল করতে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন