মিরাজের অনবদ্য ব্যাটিংয়ে দাপুটে জয় পেলো খুলনা

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ১১:৫২অপরাহ্ণ
মিরাজের অনবদ্য ব্যাটিংয়ে দাপুটে জয় পেলো খুলনা

মেহেদী হাসান মিরাজের ব্যাটিং ঝড়ে দাপুটে জয় পেল খুলনা টাইগার্স। সিলেট থান্ডার্সের বিপক্ষে ১৫৮ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ১৩ বল হাতে রেখে ৮ উইকেটের দাপুটে জয় পায় খুলনা। দলের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন খুলনার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ৬২ বল খেলে ৯টি চার ও দুই ছক্কায় অপরাজিত ৮৭ রান করেন মিরাজ। এ ছাড়া ৩১ বলে ৪১ রান করে অন্য ওপেনার নাজমুল হোসেন শান্ত।

সিলেট থান্ডার্সের বিপক্ষে ১৫৮ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ১২.২ ওভারে ১১৫ রানের জুটি গড়েন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি সপ্তম আসরে উদ্বোধনীতে এটা রেকর্ড জুটি।

এর আগে ২০১৩ সালের বিপিএলে শাহরিয়ার নাফীস ও নিউজিল্যান্ডের ক্রিকেটার লো ভিনসেন্ট খুলনা রয়েল বেঙ্গলের হয়ে দুরন্ত রাজশাহীর বিপক্ষে পুরো ২০ ওভার খেলে ১৯৭ রানের জুটি গড়েছিলেন।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে সিলেট থান্ডার্স। উদ্বোধনী জুটিতে ৬২ রান যোগ করেন দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও রুবেল মিয়া। ২৪ বলে ৩৭ রান করে ফেরেন ফ্লেচার।

দ্বিতীয় উইকেটে জনসন চার্লসের সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন রুবেল মিয়া। এরপর মাত্র ৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় সিলেট।

একের পর এক ছক্কা হাঁকিয়ে দলের স্কোর বাড়াতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চার্লস। তার আগে ১২ বলে দুই ছক্কায় ১৭ রান করেন সিলেটের এ ক্যারিবীয়ান। ওপেনিংয়ে নেমে স্লথমোশনে ব্যাটিং করা রুবেল মিয়া সাজঘরে ফেরার আগে ৪৪ বলে মাত্র ৩৯ রান করেন। শূন্য রানে ফেরেন মোহাম্মদ মিঠুন।

শেষদিকে অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ও শেরফেন রাদারফোর্ডের গড়া ৫৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৪ উইকেটে ১৫৭ রান তুলতে সক্ষম হয় সিলেট। ১৮ বলে ২৩ রান করেন মোসাদ্দেক আর ২০ বলে ২৬ রান করেন রাদারফোর্ড।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট থান্ডার্স: ২০ ওভারে ১৫৭/৪ (রুবেল ৩৯, ফ্লেচার ৩৭, রাদারফোর্ড ২৬*, মোসাদ্দেক ২৩*; শহিদুল ২/২৬, ফ্রাঙ্কলিংক ২/৫৮)।

খুলনা টাইগার্স: ১৭.৫ ওভারে ১৫৮/২ (মিরাজ ৮৭*, শান্ত ৪১, রাইলি রুশো ১৫, মুশফিক ৩*)।

ফল: খুলনা টাইগার্স ৮ উইকেটে জয়ী।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন