উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী হবে ঢাকা: ব্যারিস্টার তাপস

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ১০:১৯অপরাহ্ণ
উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী হবে ঢাকা: ব্যারিস্টার তাপস

স্বাধীনতার ৪৮ বছরেও ঢাকাবাসী অধিকার থেকে বঞ্চিত। তাই উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী করবো। এর মধ্যে দক্ষিণ সিটি বেশি অবহেলিত। এগুলো আমাকে হতাশ করেছে।

তাই দলের মনোনয়ন দিলে নাগরিকদের মৌলিক সুবিধা দেবো। এমন প্রতিশ্রুতি দিলেন ঢাকা ১০ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত ব্যারিস্টার ফজলে নূর তাপস।

শনিবার রাজধানীর গ্রিন রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এমন সব প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের যে সমস্যা রয়েছে, তা চিন্তা করলে মনে হয় অনেক কঠিন। কিন্তু আন্তরিকতার সঙ্গে কাজ করলে এটি কঠিন কিছু নয়।

তাপস বলেন, ধানমন্ডি লেক ১৯৯৬ সালে সংস্কার করা হয়েছিল। তার পর আর লেকের সৈন্দর্য ধরে রাখতে পারনি। গত বছর ঢাকায় ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছিলো।

তাছাড়া যানজট একটি বড় সমস্যা। মেট্রোরেলের কাজ চলায় এ সমস্যা আরও বেড়েছে। তাই যানজট নিরসনে দ্রুত কাজ করবো। তিন মাসের মধ্যে মহাপরিকল্পনা করবো। এছাড়াও পুরান ঢাকার বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যা নদীকে বাচাতে এবং তার সৈন্দর্য ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে সংসদ সদস্য পদ, ব্যাংকের পরিচালনা পরষদ ও আইন পেশা ছেড়ে ঢাকা দক্ষিণ সিটিকে নিয়ে কাজ করবো। একই সঙ্গে ডেসা, ওয়াসাসহ সিটি করপোরেশনের সঙ্গে যেসব সংস্থা রয়েছে সবাইকে সমন্বয় করে কাজ করবো।

পাশাপাশি করপোরেন কাজ করলে কোনো সংস্থা যেন তিন বছরের মধ্যে কোনো কাজ না করে। আর ৩০ বছর মেয়াদি একটি পরিকল্পনা নেবো। পুরান ঢাকার ঐতিহ্য রেখেই সুনির্দিষ্ট পরিকল্পনা করব।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন