ভালোবাসার টানে চট্টগ্রামে এসে মুক্তাকে বিয়ে করল ব্রিটিশ তরুণ!

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ১০:১৬অপরাহ্ণ
ভালোবাসার টানে চট্টগ্রামে এসে মুক্তাকে বিয়ে করল ব্রিটিশ তরুণ!

লন্ডনে পড়াশোনার সময় ব্রিটিশ নাগরিক গ্রাহামের সঙ্গে পরিচয় চট্টগ্রামের মেয়ে মুক্তার সঙ্গে। এরপর থেকে দুইজনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেই সম্পর্কের টানে মুক্তাকে বিয়ে করতে লন্ডন থেকে বাংলাদেশে ছুটে এসেছেন গ্রাহাম। বর্ণিল আয়োজনে হয়ে গেলো জমজমাট বিয়েও।

মুক্তার ভালো নাম ফেরদৌসী কবির। তিনি সন্দ্বীপ উপজেলার হুমায়ুন কবির হেলালীর মেয়ে। বর্তমানে থাকেন নগরের কোতোয়ালী থানার লাভলেন এলাকায়। গ্রাহামের ভালো নাম গ্রাহাম স্টুয়ার্ট। তবে এখন তার নতুন নাম সাইমন কবির।

মুক্তার পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। সেখানেই পরিচয় গ্রাহামের সঙ্গে। একপর্যায়ে বিয়ের প্রস্তাব দেন গ্রাহাম। তখন মুক্তা মা-বাবার মতামত, ধর্মীয় রীতিনীতি ও সামাজিকতার কথা বলেন।

সব কিছু একবাক্যে মেনে নেন ব্রিটিশ তরুণ। গত ১৪ ডিসেম্বর গ্রাহাম বাংলাদেশে আসেন। এরপর থেকে মুক্তার বাসায় আছেন তিনি।

বাংলাদেশি রীতি অনুযায়ী বিয়ের আগে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয় গায়ে হলুদ। ২৭ ডিসেম্বর নগরের রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় বর্ণিল বিয়ের আসর। যেখানে আত্মীয় স্বজন ছাড়াও নগরের বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন আমন্ত্রিত অতিথি।

বিয়ের অনুষ্ঠানে যোগ দেন সাংবাদিক সরোয়ার আমিন বাবু। তিনি বলেন, সচরাচর প্রেমের টানে এতদিন বিদেশি মেয়েদের দেশে আসার খবর শুনতাম। মুক্তা ও গ্রাহামের বিয়েটা সেই অর্থে ব্যতিক্রম। কনের টানে বর ছুটে এসেছেন বাংলাদেশে। ব্যাপক উৎসাহ উদ্দীপনা কৌতূহল ছিলো বিয়ের আসরে। যা আমাদের মুগ্ধ করেছে।

নতুন বউকে নিয়ে শনিবার (২৯ ডিসেম্বর) লন্ডন পাড়ি দেবেন ব্রিটিশ তরুণ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন