বিএনপি থেকে ঢাকা উত্তরে তাবিথ, দক্ষিণে ইশরাক

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ০৭:৪২অপরাহ্ণ
বিএনপি থেকে ঢাকা উত্তরে তাবিথ, দক্ষিণে ইশরাক

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে উত্তরে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য তাবিথ আউয়াল এবং দক্ষিণে পেয়েছেন দলের সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের পার্লামেন্টারি সভায় এই দুইজন প্রার্থীকে চূড়ান্ত করা হয়।

সভা শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে শুক্রবারই দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনই বলে জানিয়েছিলেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি জানান, যেহেতু দক্ষিণে আমাদের অন্য কোনো প্রার্থী নেই তাই ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আমাদের চূড়ান্ত প্রার্থী মনোনীত করা হয়েছে।

এদিকে ঢাকা উত্তরে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেতে ফরম কিনেছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। তবে শেষমেশ তাবিথ আউয়ালকেই বেছে নিল বিএনপি। যিনি আগের বার আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত জনপ্রিয় মেয়র আনিসুল হকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছিলেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। আর এই দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন