কাপড় দেখে মেয়েদের মেধা বিচার করবেন না: ভাবনা

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ০৫:১৬অপরাহ্ণ
কাপড় দেখে মেয়েদের মেধা বিচার করবেন না: ভাবনা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ সক্রিয় ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী আসনা হাবিব ভাবনা। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার কিছুক্ষণ পর ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এই অভিনেত্রী। আর সেই স্ট্যাটাসে নারী-পুরুষের মধ্যে বিদ্যমান বিভিন্ন বৈষম্যের কথা উর্লেথ করেছেন তিনি।

নারীর জন্য কেন নির্দিষ্ট রং, নির্দিষ্ট খেলা থাকবে—এমন প্রশ্নও তোলেন তিনি। কেবল অভিনেত্রীর বয়স জিজ্ঞেস করা হয়, কিন্তু অভিনেতার বয়স সম্পর্কে প্রশ্ন করা হয় না কেন, সেই প্রশ্নও উঠে আসে ওই স্ট্যাটাসে। সফল মেয়েদের খারাপ বলার যে মানসিকতা রয়েছে অনেকের, সেই ধারণা থেকেও বেরিয়ে আসার আহ্বান জানান ভাবনা।

ভাবনা লিখেন, ‘গভীর রাতে আমার নানা চিন্তা ভর করে , কিছুদিন আগে আমার খুবই পছন্দের একজন আমার পাশে বলছিল ছেলেরা কখনও কাঁদে না, আমার সঙ্গে সাথে সাথেই তার তর্ক বেঁধে যায় , আমি জানিনা ছোটবেলা থেকেই ছেলেরা মেয়েদের মত কাঁদে না এটা কেন মা বাবা শেখায়?

মেয়েদের জন্য পিংক রং ,ছেলেদের জন্য গাঢ় নীল ,মেয়েরা পুতুল খেলবে,ছেলেরা গাড়ি ,আমি ছোটবেলায় বল খেলাতাম ,আমার খাটের নিচে খালি বল আর বল থাকত , মাঝে মাঝেই মনে হয় আমাকে কেন আম্মু ফুটবল খেলতে দিল না ,হয়ত আমি ভাল ফুটবল খেলতে পারতাম !!!! এখনও ২০২০ হয়ে যাচ্ছে ,আমাদের পিছিয়ে যাচ্ছি ,সবাই না অবশ্যই।

জয়া আহসানের বয়স কত তা নিয়ে সবাই নিউজ করে , ৩৭ না ৪৭ ? কেন শাকিব খান কেউ বলে না তার বয়স কত ? মোশাররফ করিমকে বলে না তার বয়স কত? কারন সফল মেয়েদের দেখতে আমরা অভ্যস্ত নই !!!! মেযেরা শুধু কাঁদবে ,অপেক্ষা করবে,প্রেম করবে ,এবং ১৬ থেকে ৩০ বছর পর্যন্ত নায়িকা থাকবে? এসব আস্তে আস্তে ভুলে যেতে হবে ।

মেয়েরা সফল মানেই খারাপ ,এই ধারনাটা পাল্টান, মেয়েদের কাপড় দেখে মেধা বিচার করবেন না,
ভাল মেয়ে সালওয়ার কামিজ,আর খারাপ মেয়ে জিন্স টি পরে ,এই ধারনাটা পাল্টান। আর না পাল্টালে মুড়ি খান। কারন কারও ভাবাতে কিছু যায় আসে না’।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন