সোমালিয়ায় গাড়ি বোমা হামলা, পুলিশসহ নিহত ৯০

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ০৩:৩২অপরাহ্ণ
সোমালিয়ায় গাড়ি বোমা হামলা, পুলিশসহ নিহত ৯০

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে গাড়ি বোমা হামলায় পুলিশসহ অন্তত ৯০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অনেকে। হামলায় মরদেহগুলো ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

প্রত্যক্ষদর্শীর বরাতে সংবাদমাধ্যমগুলো জানায়, মোগাদিসুর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এলাকায় নিরাপত্তা চৌকিতে এই বোমা হামলা চালানো হয়, যা খুবই ভয়াবহ। নিহতদের মধ্যে অন্তত ১৭ জন পুলিশ ও চারজন বিদেশি নাগরিক রয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, এটি ছিলো বড় ধরনের গাড়ি বোমা হামলা। ঘটনাস্থলের চারপাশে মরদেহ ও রক্ত ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। বিস্ফোরণে বহু মানুষ মারা গেছে, সংখ্যা বলা মুশকিল। কেউ কেউ ঘটনাটিকে ট্রাক বোমা হামলা বলেও জানিয়েছেন।

তাৎক্ষণিকভাবে একজন পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহামেদ বার্তা সংস্থা এএফপিকে বলেন, ওই বিস্ফোরণটি খুবই ভয়াবহ ছিল এবং আমি এখন পর্যন্ত ২০ জনের বেশি বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার খবর নিশ্চিত করতে পারছি। আহত হয়েছে আরও অনেকে।

কোনও গ্রুপই এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু আল-শাবাব জঙ্গিগোষ্ঠী প্রায় মোগাদিসুতে বোমা হামলা চালিয়ে থাকে।

সাকারিয়ে আব্দুকাদির নামের একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, বিস্ফোরণের পর আমি চারদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা মৃতদেহ দেখতে পাচ্ছিলাম এবং তাদের মধ্যে কয়েকজন এতটাই পুড়ে গিয়েছিল যে, তাদের শনাক্ত করা যাচ্ছিল না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন