মুশফিক-শহিদুলের নৈপুণ্যে দাপুটে জয় পেলো খুলনা

প্রকাশিত: ডিসে ২৮, ২০১৯ / ০১:২৩পূর্বাহ্ণ
মুশফিক-শহিদুলের নৈপুণ্যে দাপুটে জয় পেলো খুলনা

মুশফিকুর রহিমের দায়িত্বশীল ব্যাটিং আর শহিদুল ইসলামের পেস বোলিংয়ে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ৫২ রানের দাপুটে জয় পেয়েছে খুলনা টাইগার্স।

এই জয়ে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন ঢাকা প্লাটুনকে টপকে শীর্ষ তিনে উঠে গেল খুলনা। ছয় ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিনে খুলনা। আট ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম। পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রাজশাহী। আর ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিন থেকে চারে নেমে গেল ঢাকা।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল চলতি সপ্তম আসরের ২২তম ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে খুলনা টাইগার্স। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম।

জবাবে ব্যাটিংয়ে নেমে শহিদুল ইসলামের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩০/৯ রানে গুঁটিয়ে যায় রংপুর রেঞ্জার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন লুইস গ্রেগরি। এ ছাড়া ২০ রান করেন ওপেনার মোহাম্মদ নাইম। শেষ দিকে মাত্র ১১ বলে ২১ রান করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। খুলনার হয়ে ২৩ রানে ৪ উইকেট শিকার করেন শহিদুল ইসলাম।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের গতির মুখে পড়ে ৪৫ রানে টপঅর্ডার তিন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় খুলনা টাইগার্স।

দলীয় ৮৪ রানে খুলনা হারায় মেহেদী হাসান মিরাজ, রাইলি রুশো, শামসুর রহমান শুভ ও নাজমুল হোসেন শান্তর উইকেট। দলের এমন কঠিন পরিস্থিতে হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম।

পঞ্চম উইকেটে আফগান ক্রিকেটার নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে গড়েন ৮২ রানের জুটি। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ফিফটির পথেই ছিলেন নাজিবুল্লাহ। ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে ২৬ বলে ৬টি চার ও এক ছক্কায় ৪১ রান করে ফেরেন এই আফগান ক্রিকেটার।

ইনিংস শেষ হওয়ার মাত্র ৪ বল বাকি থাকতে মোস্তাফিজের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক মুশফিকুর রহিম। তার আগে ৪৮ বল খেলে ৪টি চার ও দুই ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫৯ রান করেন মুশফিক। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৮২ রান তুলতে সক্ষম হয় খুলনা। রংপুরের হয়ে ২৮ রানে ৩ উইকেট শিকার করেন জাতীয় দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমান।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইগার্স: ২০ ওভারে ১৮২/৭ (মুশফিক ৫৯, নাজিবুল্লাহ ৪১, শান্ত ৩০, মিরাজ ১২, শামসু ১৩; মোস্তাফিজ ৩/২৮)।

রংপুর রেঞ্জার্স: ২০ ওভারে ১৩০/৯ (গ্রেগরি ৩০, মোস্তাফিজ ২১* নাইম ২০; শহিদুল ৪/২৩)।

ফল: খুলনা টাইগার্স ৫২ রানে জয়ী।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন