নাগরিকত্ব আইনের প্রতি’বাদ ‘দাবাং-থ্রি’র আয়ের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ: সোনাক্ষী

প্রকাশিত: ডিসে ২৬, ২০১৯ / ০১:১০পূর্বাহ্ণ
নাগরিকত্ব আইনের প্রতি’বাদ ‘দাবাং-থ্রি’র আয়ের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ: সোনাক্ষী

গত ২০ ডিসেম্বর মুক্তি পেয়েছে সালমান খানের জনপ্রিয় সিনে সিক্যুয়াল ‘দাবাং থ্রি’। মুক্তির প্রথম দিনেই ভারতে ২৪.৫০ কোটি রুপি আয় করে সিনেমাটি। চতুর্থ দিনে এসে সিনেমাটি এখন পর্যন্ত আয় করেছে ৯১.৮৫ কোটি রুপি।

সিনেমাটি বক্স-অফিসে ভালো সাড়া ফেললেও এর থেকে বেশি আশা করেছিলো দাবাং থ্রি’র কলাকুশলীরা। যার কারণ হিসেবে অনেকেই ভারতে চলমান সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতি’বাদকে দু’ষছে। এ অবস্থার মধ্যেই সিএএ নিয়ে নিজের মতামত জানালেন দাবাং থ্রি’র অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

সম্প্রতি সিনেমার বক্স অফিস নিয়ে প্রশ্ন করায় সোনাক্ষীর উত্তর, দেশের এমন পরিস্থিতিতে দর্শক যে ‘দাবাং থ্রি’র পাশে রয়েছে সেটিই অনেক। দেশের পরিস্থিতির কথা আমি জানি। যারা রাস্তায় নেমে প্রতি’বাদ করেছেন তাদের অনুভুতি আমি বুঝতে পারি।

সোনাক্ষী সিনহা বলেন, দাবাং-থ্রি প্রথম দিনে কী পরিমাণ টাকা আয় করেছে তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে প্রতি’বাদ করা।

বলিউডের প্রথম সারির তারকারা এখনও কেন এ বিষয়ে মন্তব্য করছেন না, এমন প্রশ্নের জবাবে এই অভিনেত্রী বলেন, আমার মনে হয় যাদের ইচ্ছা তারা আওয়াজ তুলবে, যাদের ইচ্ছা নেই তারা কিছু বলবে না। এটাও তাদের অধিকার।

এদিকে ভারতের সচেতন নাগরিক সমাজের অংশ হিসেবে বলিউড তারকারাও ক্রমেই সরব হতে শুরু করেছে বি’ত’র্কিত নাগরিকত্ব আইনের বি’রুদ্ধে। কমল হাসান থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া পর্যন্ত অনেকেই মোদি সরকারের ভূমিকায় ক্ষো’ভ জানিয়েছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন