দক্ষিণে তাপস, উত্তরে আতিকুল মনোনয়নপত্র কিনেছেন

প্রকাশিত: ডিসে ২৬, ২০১৯ / ১২:৪৩পূর্বাহ্ণ
দক্ষিণে তাপস, উত্তরে আতিকুল মনোনয়নপত্র কিনেছেন

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম।

আর দক্ষিণ সিটির মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সংসদ সদস্য হাজী সেলিমও মনোনয়নপত্র কিনেছেন দক্ষিণের মেয়র পদে। তবে, সাঈদ খোকন এখনও সংগ্রহ করেননি।

বুধবার মেয়র আতিকুলের পক্ষে ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন ইমন এবং ছোট ভাই আবু মাহমুদ খান মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন। ফজলে নূর তাপসের পক্ষেও তার প্রতিনিধিরা ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এর আগে, বুধবার (২৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা উত্তরের মেয়র পদে দলীয় মনোনয়ন চেয়ে প্রথম মনোনয়ন ফরম সংগ্রহ করেন ওসমানী বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী। আর দক্ষিণের মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মো. নাজমুল হক।

বুধবার থেকে শুরু করে বৃহস্পতিবার ও শুক্রবার (২৫-২৬-২৭ ডিসেম্বর) মোট তিন দিন বিকাল পাঁচটা পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিতরণ করবে আওয়ামী লীগ। শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকাল ৫টার মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহকারীদের ফরম জমা দিতে হবে। মনোনয়ন ফরমের দাম রাখা হচ্ছে ২৫ হাজার টাকা।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন