গাজীপুরের মেয়র নিয়মিত ইমামদের মাসিক সম্মানী দেওয়ার ঘোষণা দিলেন

প্রকাশিত: ডিসে ২৫, ২০১৯ / ০৬:৩৪অপরাহ্ণ
গাজীপুরের মেয়র নিয়মিত ইমামদের মাসিক সম্মানী দেওয়ার ঘোষণা দিলেন

গাজীপুর সিটি করপোরেশনভুক্ত এলাকার সব মসজিদের ইমাম-খতিবকে নিয়মিত মাসিক সম্মানী দেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। সম্মানীর টাকা সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবে দেওয়া হবে বলেও জানান মেয়র।

বুধবার (২৫ ডিসেম্বর) বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় চত্বরে গাজীপুর সিটি করপোরেশনের ইমাম-খতিব ও উলামা-মাশায়েখ সমাবেশে সভাপতির বক্তব্যে এই প্রতিশ্রুতি দেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র।

মেয়র বলেন, গাজীপুর সিটির প্রতিটি ওয়ার্ডের মসজিদ, মসজিদের ইমাম-খতিবদের তালিকা করা হচ্ছে। গাজীপুর সিটির সুবিধাজনক একটি স্থানে ইমাম-খতিবদের জন্য দুই বিঘা জমিতে একটি কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে। যেখানে তাদের জন্য কোরআন-হাদিস নিয়ে নিয়ে গবেষণা করার সুযোগ থাকবে।

এছাড়া নগরীর প্রতিটি ওয়ার্ডে একটি করে কবরস্থান এবং মসজিদের পাশে একটি করে মাদরাসা নির্মাণেরও প্রতিশ্রুতি দেন তিনি।

ইমামদের পবিত্র হজপালনের জন্য বার্ষিক বাজেট করে দেওয়া হবে বলে জানান মেয়র। সেই সঙ্গে মেয়র বলেন, ইমাম-খতিবদের জন্য একটি ফান্ড গঠন করা হবে। সেখান থেকে অসুস্থ ইমাম-খতিবদের চিকিৎসাসহ প্রয়োজনীয় খাতে ব্যয় করা হবে।

বক্তব্যে নগরীতে ময়লা-আবর্জনা ও পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ইমাম-খতিবদের সার্বিক সহযোগিতা কামনা করেন মেয়র। এজন্য তিনি ইমামদের নিজ নিজ মসজিদে এ সংক্রান্ত পরামর্শ ও বক্তব্য রাখার আহ্বান জানান।

সমাবেশে গাজীপুর সিটিভুক্ত এলাকার মসজিদের ইমাম-খতিব, বিভিন্ন মাদরাসার মুহতামিমসহ আলেম-উলামারা উপস্থিত ছিলেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন মাওলানা মাসউদুল করিম, মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, মাওলানা মুনির হোসাইন আব্বাসী, হাফেজ মাওলানা মুজিবুর রহমান মাহমুদী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা সামসুদ্দিন খন্দকার ও মাওলানা হাবিবুর রহমান মিয়াজী প্রমুখ।

উল্লেখ্য, প্রাথমিক জরিপে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনভুক্ত এলাকায় জুমার নামাজ হয় এমন মসজিদের সংখ্যা ২ হাজার ১শ’টি। আর পাঞ্জেগানা মসজিদের সংখ্যা প্রায় ২শ’। সব মিলিয়ে গাজীপুর সিটিতে ২ হাজার ৩ শ’ মসজিদ রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন