শাজাহান খানকে প্রথম বৈঠকেই ধ’মক দিলেন নানক, থামালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ডিসে ২৫, ২০১৯ / ০৬:৩১অপরাহ্ণ
শাজাহান খানকে প্রথম বৈঠকেই ধ’মক দিলেন নানক, থামালেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের প্রথম প্রেসিডিয়াম বৈঠকে দলের কার্যনির্বাহী কমিটিতে এক নেতাকে রাখা হবে কিনা এমন প্রস্তাবে শাজাহান খান তাকে চাঁ’দাবাজ বলে আপত্তি দিলে পাল্টা বক্তব্যে ধমক দেন জাহাঙ্গীর কবির নানক।

বলেন, উনি চাঁ’দাবাজ হলে আপনি বড় চাঁ’দাবাজ। কারণ গোটা পরিবহন সেক্টরই চাঁ’দাবাজদের দ’খলে। দলের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুজনকে থামিয়ে দেন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠকে এ ঘটনা ঘটে।

কমিটিতে সাবেক শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমানকে রাখার বিষয়ে মতামত চাওয়া হলে শাজাহান খান বলেন, হাবিবুর রহমান চাঁ’দাবাজ লোক। তাকে না রাখাই ভালো। এ সময় শাজাহান খানকে চ্যালেঞ্জ করেন জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, হাবিবুর রহমান কোথায় চাঁ’দাবাজি করলেন? তিনি যদি চাঁ’দাবাজ হন, তাহলে শ্রমিক রাজনীতির সঙ্গে যারা যুক্ত সবাই চাঁ’দাবাজ। আপনি বড় চাঁ’দাবাজ। আপনি পরিবহন নিয়ন্ত্রণ করছেন।

এদিকে, গণভবনে নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাতে গণভবনের গেটে প্রেস ব্রিফিংয়ে জানান, কেন্দ্রীয় কমিটিতে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা থাকবেন কি-না সে সিদ্ধান্ত প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা নেবেন।

তিনি আরো জানান, দল ও সরকারকে আলাদা করার আলোচনার মধ্যেই এই সিদ্ধান্ত গ্রহণের ভার প্রধানমন্ত্রীর ওপর অর্পিত হয়েছে। পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নাম বৃহস্পতিবার ঘোষণা করা হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন