ভারত এমন কিছু করবে না যাতে বাংলাদেশ ক্ষ’তিগ্রস্ত হয়

প্রকাশিত: ডিসে ২৫, ২০১৯ / ০১:০১পূর্বাহ্ণ
ভারত এমন কিছু করবে না যাতে বাংলাদেশ ক্ষ’তিগ্রস্ত হয়

ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ ক্ষ’তি’গ্রস্ত হয় এমন কিছু ভারত করবে না।

তিনি আজ মঙ্গলবার বিকেলে সিলেটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন। পরে মন্ত্রী সিলেট এমসি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন।

এর আগে তিনি বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ১৯ ব্যাটালিয়ন আয়োজিত প্রায় ১৭ কোটি টাকা মূল্যের মা’দ’কদ্রব্য ধ্বং’স’করণ অনুষ্ঠানে যোগ দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত কথা দিয়েছে, এমন কিছু করবে না যাতে বাংলাদেশের ক্ষ’তি হয়। কারণ, ভারত ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে। সেখানে অ’শান্তি হলে বাংলাদেশে অ’শান্তি দেখা দেয়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতে অ’বৈ’ধ কোন বাংলাদেশি থাকলে তাদেরকে যথাযথ প্রক্রিয়ায় ফিরিয়ে আনা হবে।

সিলেট এমসি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধনকালে মোমেন বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে কাজ করছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্র্রী বলেন, বঙ্গবন্ধুকে জানতে হবে, জানাতে হবে। তিনি বিশ্বের অনন্য এক নেতা যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে।

তিনি বলেন, আগামী ১৭ মার্চ থেকে মুজিববর্ষ উদযাপন হবে। বঙ্গবন্ধুকে সারা বিশে^র কাছে তুলে ধরতে পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন দেশে এ উপলক্ষে নানা কর্মসূচির পালন করবে।

এ সময় এমসি কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন