রাম মন্দির হবে পবিত্র মক্কায়, ফেসবুক স্ট্যাটাস দিয়ে সৌদিতে গ্রেফতার ভারতীয় শ্রমিক

প্রকাশিত: ডিসে ২৪, ২০১৯ / ১০:৪৭অপরাহ্ণ
রাম মন্দির হবে পবিত্র মক্কায়, ফেসবুক স্ট্যাটাস দিয়ে সৌদিতে গ্রেফতার ভারতীয় শ্রমিক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র মক্কাকে নিয়ে বি’রূ’প মন্তব্য করায় সৌদি আরবের আই’নশৃঙ্খলা বাহিনী দেশটিতে কর্মরত ভারতীয় এক শ্রমিককে গ্রে’প্তা’র করেছে।

ওই শ্রমিকের নাম হরিশ বাঙ্গেরা। ১৯ ডিসেম্বর তাকে গ্রে’প্তা’র করা হয়। এছাড়া তিনি সৌদি আরবের প্রিন্স মুহাম্মদ বিন সালমানকে নিয়েও বি’রূ’প মন্তব্য করেন।

হরিশ বাঙ্গেরা সৌদি আরবের একটি গলফ কার্টুন কারখানায় এসি মিস্ত্রি হিসেবে কাজ করতেন। এ ঘটনার পরপরই তাকে ওই কারখানা থেকে চাকরিচ্যুত করেছে কর্তৃপক্ষ। তিনি ভারতের কর্ণাটক রাজ্যের কুন্দপুরের বাসিন্দা।

জানা যায়, গত ১৯ ডিসেম্বর হরিশ বাঙ্গেরা তার ফেসবুক একাউন্টে পবিত্র মক্কা শরীফ একটি ছবি দিয়ে লিখেছেন, আমার সকল হিন্দু বন্ধুরা, পরবর্তী রাম মন্দির হবে মক্কায়। জয় শ্রী রাম। মোদি আমাদের সঙ্গে আছে। এরপর তার এ পোস্টটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। অনেকেই তার গ্রে’প্তা’র করে কঠোর শা’স্তির দাবি জানান।

এছাড়া সৌদি আরবের প্রিন্সকে নিয়ে তার আইডি থেকে ২১ ডিসেম্বর আরেকটি স্ট্যাটাস দেয়া হয়। সৌদি আরবের প্রিন্সের ছবি দিয়ে সেই স্ট্যটাসে লেখা হয়, This dog is from Congress pray. Saudi Arabia king dog.

এদিকে, বিষয়টি সৌদি কর্তৃপক্ষের নজরে আসলে তাকে গ্রে’প্তা’র করে আইনশৃঙ্খলা বাহিনী। তবে হরিশ বাঙ্গেরার স্ত্রী সুমনা ভারতীয় পুলিশের কাছে দাবি করেছেন, তার স্বামীর আইডিটি হ্যা’ক হয়েছে।

পরে দু’র্বৃ’ত্তরা এ ধরণের বি’রূ’প মন্তব্য করেছেন। এ ঘটনায় হরিশ বাঙ্গেরার স্ত্রী সুমনা ২১ ডিসেম্বর স্থানীয় থানায় অভি’যোগও জানিয়েছেন বলে জানা গেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন