তোমাদের যদি ব’ন্দুক থাকে, আমাদেরও আছে বুক: মাহমুদ মাদানী

প্রকাশিত: ডিসে ২৪, ২০১৯ / ১০:৩৪অপরাহ্ণ
তোমাদের যদি ব’ন্দুক থাকে, আমাদেরও আছে বুক: মাহমুদ মাদানী

ভারতের বর্ণ’বাদী নাগরিকত্ব সংশোধনী আইনের বি’রুদ্ধে বি’ক্ষো’ভে পুলিশের নির্বিচারে গুলি চালানোর বি’রুদ্ধে হিন্দুত্ববাদী বিজেপি প্রশাসনকে হুশি’য়ারি করেছেন জমিয়তে ওলামায়ে হিন্দের সেক্রেটারি জেনারেল মাওলানা মাহমুদ মাদানী।

মঙ্গলবার দেওবন্দের এক সমাবেশ থেকে তিনি বলেন, তোমাদের ব’ন্দু’ক আছে, আমাদেরও বুক রয়েছে। তোমাদের বন্দুকের গু’লি একদিন শেষ হয়ে যাবে; কিন্তু আমাদের বুক শেষ হবে না।

ভারতের ধর্মভিত্তিক ও ইসলামবি’দ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে বি’ক্ষো’ভ অব্যাহত রয়েছে। ১০ দিন ধরে চলা বি’ক্ষো’ভে নি’হ’তের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়াও পুলিশের নৃ’শং’সতা ও বর্ব’র’তায় শত শত লোক আ’হ’ত হয়েছেন।

পুলিশ প্রশাসনকে হুশি’য়ারি উচ্চারণ করে মাদানী বলেন, আন্দো’লনকারীদের সঙ্গে আপনাদের আচরণ দুঃখ’জনক। যদি আপনারা মনে করেন– আপনাদের কাছে লাঠি আছে, তাহলে শুনে রাখুন, আমাদেরও পিঠ আছে।

তোমাদের অ’ত্যা’চারে আমরা দমে যাবো না বলে মন্তব্য করে এই বিখ্যাত আলেম আরও বলেন, বরং দিনদিন আমাদের ঈমানি শক্তি বাড়তেই থাকবে, ইনশাআল্লাহ।

জমিয়তে উলামায়ে হিন্দ সাহারানপুর জেলা শাখার উদ্যেগে আয়োজিত ওই সমাবেশে আরও বক্তব্য রাখেন সাহারানপুর জেলা জমিয়ত সভাপতি মাওলানা জহুর আহমাদ কাসেমী।

তিনি পুলিশ প্রসাশনের উদ্দেশে বলেন, আমাদের লড়াই সরকার বা পুলিশের বি’রু’দ্ধে নয়। পুলিশবাহিনী এবং প্রশাসন আমাদেরই সংস্থা। তাদের সঙ্গে আমাদের কোন ল’ড়া’ই নেই। তবে আমাদের দাবি– তারা যেনো সরকারের গোলামি করতে গিয়ে আমাদের বি’ক্ষো’ভে বাধা না দেন।

এসময় তিনি মুসলিমবি’রোধী নাগরিকত্ব বিলের বি’রুদ্ধে সাহারানপুর জেলায় লাগাতার শান্তিপূর্ণ বি’ক্ষো’ভের ডাক দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন