ডাকসু ভিপি নুরকে যে পরামর্শ দিলেন সাবেক ভিপি তোফায়ের আহমেদ

প্রকাশিত: ডিসে ২৪, ২০১৯ / ০৪:৪৯অপরাহ্ণ
ডাকসু ভিপি নুরকে যে পরামর্শ দিলেন সাবেক ভিপি তোফায়ের আহমেদ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের অতিমাত্রায় রাজনীতিতে জড়ানো উচিত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক ডাকসু ভিপি তোফায়েল আহমেদ।

তিনি নুরকে পরামর্শ দেন, তাকে আরও সতর্ক হয়ে কথা বলা উচিত।

গতকাল রোববার ডাকসুর কক্ষে ভিপি নুরসহ অন্যান্য ছাত্রদের ওপর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীদের হা’মলা ঘটনার প্রেক্ষিতে নুরকে এ পরামর্শ দেন তোফায়েল আহমেদ।

আজ সোমবার সকালে প্রয়াত নেতা আব্দুর রাজ্জাকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তোফায়েল বলেন, হানাহানি ছেড়ে সব ছাত্র সংগঠনকে ডাকসু নিয়ে কাজ করতে আমি আহবান জানাচ্ছি। যারা ডাকসুর ভিপি নির্বাচিত হন তাদের সতর্কতার সাথে চলা উচিত।

তিনি বলেন, ‘আজ দুর্ভাগ্য এ ধরনের ঘটনা ঘটে। আমি দুঃখিত, বিব্রত এবং লজ্জিত। আমার এ প্রসঙ্গে বলার কিছুই নেই।’

ছাত্র রাজনীতির বিষয়ে কোনো বক্তব্য দিতে গেলে বিব্রতবোধ করেন জানিয়ে ডাকসুর এই সাবেক ভিপি বলেন, আমাদের সময়ও মতের ভিন্নতা ছিল। ছাত্র ইউনিয়ন (মতিয়া), ছাত্র ইউনিয়ন (মেনন), জাতীয় ছাত্র ফেডারেশনের একটা অংশ- আমাদের তো আদর্শের ভিন্নতা ছিল। কিন্তু আমরা ১১ দফা কর্মসূচী প্রণয়ন করে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে ১৯৬৯ সালের ২২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধুকে মুক্ত করে এনেছিলাম।

এ সময় ঢাকার দুই সিটিতে আওয়ামী লীগ থেকে কে মনোনয়ন পাবে সে বিষয়ে মনোনয়ন বোর্ডই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি।

প্রসঙ্গত রোববার ডাকসুর কক্ষে ঢুকে বাতি নিভিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হা’মলা চালিয়ে তাকে মা’রাত্মক আহত করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা।

এ হা’মলার সময় নুরের সঙ্গে থাকা ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জন কে বেধড়ক মা’রধর করে আহত করা হয়েছে। দুজনকে ছাদ থেকে ফেলে দেয়া হয়। তাদের মধ্যে রোববার রাত পর্যন্ত ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন।

ভিপি নুরসহ আহতদের অভিযোগ– ছাত্রলীগ এ হা’মলায় সরাসরি অংশ নেয়।

সূত্র : যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন