লাল তালিকাভুক্ত হলো প্রিমিয়ার সুইটস-বনফুল-মধুবনসহ সাতটি প্রতিষ্ঠান

প্রকাশিত: ডিসে ২২, ২০১৯ / ১০:৩২অপরাহ্ণ
লাল তালিকাভুক্ত হলো প্রিমিয়ার সুইটস-বনফুল-মধুবনসহ সাতটি প্রতিষ্ঠান

প্রিমিয়ার সুইটস, বনফুল, মধুবন, বিক্রমপুর মিষ্টান্ন ভাণ্ডার (লেকসার্কাস), শাহী মিঠাই, বস ফুড এন্ড বেকারি এবং বাঙ্কারস ক্যাফে এন্ড রেস্টুরেন্ট এর মত সাতটি প্রতিষ্ঠানকে লাল তালিকাভুক্ত করেছে সরকারের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

একই সঙ্গে নামিদামি এমন সব প্রতিষ্ঠান নিম্নমানের অবস্থানের বিষয়ে অসন্তোষ প্রকাশ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মন্ত্রী হতাশা ব্যক্ত করে বলেন, প্রিমিয়ার সুইটসের সুনাম অনেক শুনেছি। আমি নিজেসহ অনেকেই এই প্রতিষ্ঠান মিষ্টির প্রতি আকৃষ্ট। কিন্তু এখন যা দেখলাম তা কোনোভাবেই কাম্য নয়। এত দাম নিয়ে তারপরও মানের এই অবস্থা কেন থাকবে তা বোধগম্য নয়।

আজ রবিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে রাজধানীর হোটেল ৭১ এ চলছে হোটেল রেস্তোরা বেকারি মিষ্টির কারখানায় গ্রেড প্রদান অনুষ্ঠানে স্টিকার প্রদানের সময় ট্রেডিং মান শুনে খাদ্যমন্ত্রী এমন মন্তব্য করেন।

অনুষ্ঠানে এছাড়াও খাদ্য সচিব নাজমুনারা খানুম, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সারোয়ার জাহান সহ অন্যরা বক্তব্য দেন।

অনুষ্ঠানে জানানো হয়, ৯টি প্রতিষ্ঠান মধ্যম বা বি গ্রেড ও ১৪টি প্রতিষ্ঠান ভালো বা এ গ্রেডে অবস্থানে রয়েছে। অনুষ্ঠানে মন্ত্রী এ গ্রেডের সবাইকে অভিনন্দন জানান সেই সঙ্গে বি ও সি গ্রেডের সবাইকে নিজেদের মানোন্নয়নে আরো সচেষ্ট হওয়ার তাগিদ দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন