বুকপকেটে কয়েন থাকায় গু’লি থেকে প্রাণে বাঁচলেন পুলিশ

প্রকাশিত: ডিসে ২২, ২০১৯ / ১০:০১অপরাহ্ণ
বুকপকেটে কয়েন থাকায় গু’লি থেকে প্রাণে বাঁচলেন পুলিশ

বুকপকেটে রাখা মানিব্যাগের কয়েন ভারতের উত্তর প্রদেশের ফিরোজাবাদের এক পুলিশ সদস্যের জীবন বাঁচিয়েছে। শনিবার নাগরিকত্ব সংশোধনী আইনের বি’রুদ্ধে আন্দো’লন’কারীদের সঙ্গে সংঘ’র্ষে’র সময় একটি গু’লি তার ‘বুলেটপ্রুফ’ ভেস্ট ভেদ করে সোজা চলে আসে বুকে। কিন্তু বুকপকেটে কয়েন থাকায় কোনো ক্ষতি হয়নি ২৪ বছর বয়সী বৃজেন্দ্র সিংয়ের।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ফিরোজাবাদে নাগরিক সংশোধনী আইনের বিরোধিতায় জমায়েত হয়েছিল বি’ক্ষো’ভকারীরা। সেই বি’ক্ষো’ভ সামলাতে গিয়ে হিমশিম খেয়েছে পুলিশ। এ সময় বি’ক্ষো’ভের মাঝে গু’লি চলেছে বলে দাবি করেছিল তারা।

কিন্তু ঘটনার ১৫ ঘণ্টা পর পোশাক খুলে অবাক হলেন বৃজেন্দ্র। পোশাক খোলার সময় মানিব্যাগে একটি বুলেট ফেঁ’সে থাকতে দেখেন তিনি। সঙ্গে সঙ্গে বৃজেন্দ্র ঘটনাটি এসএসপি ও সচিন্দ্র প্যাটেলকে জানান।

এদিন বি’ক্ষো’ভের সময় এসএসপির সঙ্গেই ডিউটি করছিলেন বৃজেন্দ্র। সেই সময় বি’ক্ষো’ভকারীদের দিক থেকে ছোড়া গু’লি এসে লাগে তার গায়ে। বুলেট জ্যাকেট ভেদ করে গু’লি লাগে বুকপকেটে থাকা মানিব্যাগে। কিন্তু মানিব্যাগে কয়েন থাকায় সে যাত্রায় বেঁচে যান তিনি।

শনিবার ফিরোজাবাদের বি’ক্ষো’ভে এসএসপি, এসপি সিটি, সিটি ম্যাজিস্ট্রেটসহ একাধিক পুলিশ কর্মকর্তা আ’হ’ত হয়েছেন। উত্তরপ্রদেশের ২১টি জেলায় শনিবার গভীর রাত পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ ছিল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন