মধ্যরাতে যশোর রোডে এয়ার ইন্ডিয়ার বিশাল বিমান

প্রকাশিত: ডিসে ২২, ২০১৯ / ০২:২৮অপরাহ্ণ
মধ্যরাতে যশোর রোডে এয়ার ইন্ডিয়ার বিশাল বিমান

মাঝরাতে অবাক কাণ্ড ঘটেছে পশ্চিমবঙ্গের কলকাতার ঐতিহ্যবাহী যশোর রোডে। রাস্তা ধরে এগিয়ে আসছে এয়ার ইন্ডিয়ার একটি বিশাল বিমান।

এর জেরে দুই পাশে দেখা দেয় দীর্ঘ যানজট। এসময় তিন ঘণ্টার বেশি সময় রাস্তায় আটকে থাকতে হয় দুই পাশের লোকেদের। খবর আনন্দবাজারের।

আটকে থাকা একটি বাসের যাত্রী শুভঙ্কর জানান, শুক্রবার রাতে মধ্যমগ্রামের দোলতলা এবং বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের মাঝামাঝি বাস পৌঁছতেই বিপত্তি বাধে। দেখা যায়, পিঠের উপর শিকল দিয়ে বাঁধা বিশাল বিমান নিয়ে রাস্তা পারাপারের চেষ্টা চালাচ্ছে একটি ট্রেলার।

কিন্তু ডিভাইডারের মধ্যবর্তী ফাঁকা জায়গা দিয়ে ট্রেলারটি ঢোকাতে গেলে আড়াআড়ি ভাবে আটকে যায়। ফলে বন্ধ হয়ে যার দু’টি লেন। তাতে আটকে পড়ে বহু গাড়ি। এরপর কোনোভাবে পাশ কাটিয়ে ট্রেলারটিকে ঘুরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন চালক। কিন্তু তাতেও লাভ হয়নি।

শুভঙ্কর বলেন, শেষমেশ বিমানবন্দর থেকে দু’টি ক্রেন আনা হয়। সেগুলির সাহায্যে বিমানসুদ্ধ ট্রেলারটিকে দু’দিক থেকে একটু একটু করে ওপরে তুলে ঘুরিয়ে দেয়া হয়।

এ বিষয়ে পুলিশ এবং বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, পরিত্যক্ত ওই বিমানটি এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৩৭। এত দিন ভারতীয় ডাক পরিষেবার কাজে ব্যবহার করা হত সেটি।

কিন্তু পুরনো হয়ে যাওয়ায়, বাতিল করা হয়েছিল বিমানটিকে। বিমানের বডি একটি কোম্পানি কিনে নিয়েছিল। ওই কোম্পানিই বিমানটি সরিয়ে নিয়ে যাচ্ছিল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন