আইপিএলে দল পেল না বাংলাদেশের কোনো ক্রিকেটার

প্রকাশিত: ডিসে ২০, ২০১৯ / ১২:৪০পূর্বাহ্ণ
আইপিএলে দল পেল না বাংলাদেশের কোনো ক্রিকেটার

আইপিএল নিলামের তালিকায় পাঁচজন বাংলাদেশি ক্রিকেটার থাকলেও তাদের কেউই দল পাননি। এদের মধ্যে মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান নিলামে উঠলেও তাদের কেনেনি কোনো দল।

বৃহস্পতিবার কলকাতা নিলামে সর্বোচ্চ দামে বিক্রি হন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। বড় দাম পেয়েছেন আরেক অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েলও।

নিলামে পাঁচজনের বেশি উইকেটকিপার ব্যাটসম্যানের নাম উঠে, তাদের মধ্য থেকে মাত্র দুজন বিক্রি হন। অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারিকে ২.৪ কোপি রুপিতে কেনে দিল্লি। পার্থিব প্যাটেলকে এক কোটি কিনে আরসিবি।

মুশফিকের সঙ্গে অবিক্রিত থাকেন ওয়েস্ট ইন্ডিজের ইনফর্ম ব্যাটসম্যান শাই হোপ, শ্রীলঙ্কার কুশল পেরেরা ও ভারতের নামান ওঝা।

নিলামে চূড়ান্ত তালিকায় ছিলেন মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। আর প্রাথমিক তালিকায় নাম ছিল তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার ও তাসকিন আহমেদেরও।

তবে চূড়ান্ত তালিকায় জায়গায় পাননি তারা। প্রাথমিক তালিকায় নাম না থাকলেও চূড়ান্ত তালিকায় জায়গা হয়েছিল মুশফিকের। আইসিসির নিষেধাজ্ঞার কারণেই এমনিতেই নিলামে ছিলে না সাকিব আল হাসান।

মোস্তাফিজের ভিত্তি মূল্য ছিল এক কোটি ভারতীয় রুপি (১,৪১,০০০ ডলার), বাংলাদেশিদের মধ্যে এটাই সর্বোচ্চ। মুশফিক এবং মাহমুদউল্লাহ’র ভিত্তি মূল্য ধরা হয়েছিল ৭৫ লাখ রুপি (১০,৬০০০ ডলার)। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তি মূল্য ৫০ হাজার রুপি (৭০,৭০০ ডলার)।

২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার আগে ২০১৬ ও ২০১৭তে দুই মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন মোস্তাফিজ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন