মালয়েশিয়া সফর বাতিল করে ইমরান খানের জরুরি বৈঠক

প্রকাশিত: ডিসে ১৯, ২০১৯ / ০৩:০৫অপরাহ্ণ
মালয়েশিয়া সফর বাতিল করে ইমরান খানের জরুরি বৈঠক

সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে বিশেষ আদালতের দেয়া মৃত্যুদণ্ডের আদেশের পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এ জন্য মালয়েশিয়া সফর বাতিল করেছেন তিনি।

বুধবার ইসলামাবাদে অনুষ্ঠিত ওই বৈঠকে মোশাররফের মৃত্যুদণ্ডাদেশের রায়, সেনাপ্রধানের মেয়াদ বাড়ানোসহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হওয়ার কথা ছিল। একইদিনে ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) শীর্ষ নেতাদের বৈঠকও অনুষ্ঠিত হয়েছে।

তবে দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ আহমদের বরাতে জিয়ো নিউজ জানিয়েছে, গতকালের জরুরি বৈঠকে পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ডাদেশের রায় নিয়ে কোনো পর্যালোচনা হয়নি।

এর আগে সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে বিশেষ আদালতের দেয়া মৃত্যুদণ্ডের আদেশের বিরুদ্ধে রিভিউ করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ সহকারী ফেরদৌস আশিক আওয়ান।

রায় ঘোষণার পরই এটিকে ‘বেদনাদায়ক ঘটনা’ হিসেবে অভিহিত করেছে পাকিস্তানের সেনাবাহিনী। আর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকার রায়কে ‘অন্যায়’ দাবি করে বলেছে, আপিল শুনানির সময় অসুস্থ ও স্বেচ্ছা নির্বাসিত সাবেক প্রেসিডেন্ট মোশাররফের পক্ষে থাকবে তারা।

২০০৭ সালের ৩ নভেম্বর অবৈধভাবে সংবিধান স্থগিত করে জরুরি অবস্থা জারি করায় রাষ্ট্রদ্রোহের অপরাধে দোষী সাব্যস্ত করে তাকে এই সাজা দেয়া হয়েছে।

পাক সেনাবাহিনী বলছে, সাবেক এই জেনারেল কখনোই বিশ্বাসঘাতক হতে পারেন না। এক বিবৃতিতে বলা হয়েছে, ইসলামিক প্রজাতন্ত্র পাকিস্তানের সংবিধান অনুসারে ন্যায়বিচার করা হবে বলে পাকিস্তানের সশস্ত্র বাহিনী আশা করছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন