আবারও বেড়েছে স্বর্ণের দাম

প্রকাশিত: ডিসে ১৮, ২০১৯ / ০৯:৩৮অপরাহ্ণ
আবারও বেড়েছে স্বর্ণের দাম

দেশের বাজারে আবারও বাড়াল স্বর্ণের দাম। দেশীয় মুদ্রার বিপরীতে ডলারের দাম বেড়ে যাওয়ায় স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই বাড়তি দামেই সব জুয়েলারী ব্যবসায়ীকে বিক্রি করতে অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

আজ বুধবার সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রূপার দাম নির্ধারণ করা হয়েছে বলেও সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, ভালোমানের ২২ ক্যারেট প্রতিগ্রাম স্বর্ণের দাম পাঁচ হাজার ৭৫ টাকা, ২১ ক্যারেট প্রতিগ্রাম চার হাজার ৮৭৫ টাকা, ১৮ ক্যারেট প্রতিগ্রাম চার হাজার ৪৪৫ টাকা ও ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) প্রতিগ্রাম রূপার দাম ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, এর আগে চলতি বছরের ২৪ নভেম্বরে স্বর্ণের দাম বাড়ায় বাজুস। ওই সময় সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম নির্ধারণ করে ৫৮ হাজার ২৮ টাকা দরে। এর আগে এ মানের স্বর্ণের ভরি প্রতি বিক্রয় মূল্য ছিল ৫৬ হাজার ৮৬২ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি নির্ধারণ করে ৫৫ হাজার ৬৯৬ টাকা।

আগে এ মানের প্রতি ভরি স্বর্ণের বিক্রয় মূল্য ছিল ৫৪ হাজার ৫২৯ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি প্রতি বিক্রি দর নির্ধারণ করেছে ৫০ হাজার ৬৮০ টাকা। এর আগে এ মানের স্বর্ণের ভরি প্রতি দাম ছিল ৪৯ হাজার ৫১৩ টাকা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন