মোদি হোঁচট খাওয়ায় সেই সিঁড়িটি ভেঙে ফেলা হচ্ছে

প্রকাশিত: ডিসে ১৮, ২০১৯ / ০৯:২২অপরাহ্ণ
মোদি হোঁচট খাওয়ায় সেই সিঁড়িটি ভেঙে ফেলা হচ্ছে

কানপুরের অটল ঘাটের যে সিঁড়িতে নরেন্দ্র মোদি হোঁচট খেয়েছিলেন সেই সিঁড়ি ভেঙে পুনর্গঠন করা হবে। কানপুর প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে বলে ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে।

গত শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘নমামি গঙ্গে’ প্রকল্পের গঙ্গা পরিচ্ছন্নের কাজ পরিদর্শন করতে উত্তর প্রদেশের কানপুরে যান। স্পিডবোটে চড়ে তিনি কাজ পরিদর্শন শেষে ‘অটল ঘাট’-এর সিঁড়ি বেয়ে উঠতে গিয়ে হোঁচট খেয়ে পড়ে যান।

নিজেকে ‘ফিট’ দাবি করা মোদির এমন হোঁচট খাওয়ার ছবি-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে কেউ কেউ ট্রলও করেছেন। এ ঘটনার কয়েকদিনের মধ্যেই সিঁড়ি পুনর্গঠনের খবর প্রকাশ হয়।

কানপুরের বিভাগীয় কমিশনার সুধির এম বোবদে বলেন, ‘সিঁড়ির একটি ধাপ উচ্চতার তুলনায় অসম। অন্য সিঁড়ির সঙ্গে সারিবদ্ধ করার জন্য এটি ভেঙে পুনর্গঠন করা হবে।’

তিনি বলেন, ‘আমি বিল্ডিং এজেন্সিকে সিঁড়িগুলো খুব তাড়াতাড়ি মেরামত করতে এবং সব সিঁড়ি একই উচ্চতার করতে বলব।’

এ ঘটনার সমালোচনা করে ভারতের জনপ্রিয় ছাত্রনেতা কানহাইইয়া কুমার এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘বিজেপি সরকার সবকিছুর বিপক্ষে প্রতিশোধ নেওয়ার মুডে রয়েছে।

সম্প্রতি তিনি গঙ্গা পরিদর্শনে গিয়ে হোঁচট খাওয়ার পর সিঁড়ি ভেঙে দিতে বলেছেন। আপনি বলেন, যে প্রধানমন্ত্রী একটা সিঁড়ির সঙ্গে প্রতিশোধ নিতে পারেন তিনি বিরোধী জনগণের বিরুদ্ধে প্রতিশোধ নেবেন না?’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন