সরকারি কর্মকর্তারা পাবেন ৯৪ লাখ টাকার জিপ

প্রকাশিত: ডিসে ১৮, ২০১৯ / ০১:০০অপরাহ্ণ
সরকারি কর্মকর্তারা পাবেন ৯৪ লাখ টাকার জিপ

৯৪ লাখ টাকার জিপ গাড়ি পেতে যাচ্ছেন সরকারের গ্রেড-১ ও ২ পর্যায়ের কর্মকর্তারা। আর গ্রেড-৩ পর্যায়ের কর্মকর্তারা পাবেন ৫৭ লাখ টাকার জিপ। সম্প্রতি গাড়ির রেজিস্ট্রেশন, শুল্ক, করসহ দাম নির্ধারণ করে নতুন নির্দেশনা জারি করে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুন নাহারের সই করা এই নির্দেশনায় বলা হয়েছে- ‘বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর, পরিদফতরে যারা রয়েছেন তারাই এ সুবিধা পাবেন। বিভিন্ন কোম্পানির কার, জিপ, পিকআপ, মাইক্রোবাস, মোটরসাইকেল, অ্যাম্বুলেন্স, কোস্টার মিনিবার (এসি ও ননএসি) ও ট্রাকের বাজারদর বিবেচনা করে যানবাহনের নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে।’

নতুন প্রজ্ঞাপন অনুযায়ী জিপ গাড়ির জন্য দুই ক্যাটাগরিতে মূল্য নির্ধারণ করা হয়। প্রথমটি হলো- (ক) জিপ গাড়ি অনূর্ধ্ব ২৭০০ সিসির (ভ্যাট, ট্যাক্সসহ) ৯৪ লাখ টাকা। দ্বিতীয়ত (খ) জিপ গাড়ি অনূর্ধ্ব ২৭০০ সিসির ( রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) ৫৭ লাখ টাকা। যানবাহনের মধ্যে সবচেয়ে কম মূল্য হচ্ছে মোটরসাইকেলের। ১২৫ সিসি মোটরসাইকেলের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ৪০ হাজার টাকা।

এ ছাড়া কার অনূর্ধ্ব ১৬০০ সিসির ( রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) মূল্য ৩৫ লাখ টাকা, পিক-আপ (সিঙ্গেল কেবিন) অনূর্ধ্ব ২৫০০ সিসি (রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) ২৮ লাখ, পিক-আপ (ডাবল কেবিন) অনূর্ধ্ব ২৫০০ সিসি (রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) ৪৯ লাখ টাকা মূল্য নির্ধারণ করা হয়।

মাইক্রোবাস অনূর্ধ্ব ২৭০০ সিসির (রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪ লাখ টাকা, অ্যাম্বুলেন্স অনূর্ধ্ব ২৭০০ সিসি (রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) ৪৪ লাখ, কোস্টার বা মিনিবাস (এসি) অনূর্ধ্ব ৪২০০ সিসির (রেজিস্ট্রেশন, ভ্যাট, ট্যাক্সসহ) মূল্য নির্ধারণ করা হয় ৬৯ লাখ টাকা।

বাস বড় (ননএসি) অনূর্ধ্ব ৫৮৮৩ সিসির ( রেজিস্ট্রেশন ব্যতীত) মূল্য নির্ধারণ করা হয় ৪২ লাখ ২৯ হাজার টাকা, ট্রাকের (৫ টন- রেজিস্ট্রেশন, ভ্যাট ও ট্যাক্সসহ) জন্য ৩৯ লাখ, তিন টন ট্রাকের (রেজিস্ট্রেশন, ভ্যাট ও ট্যাক্সসহ) জন্য ৩১ লাখ ৭৫ হাজার টাকা মূল্য নির্ধারণ করা হয়।

সূত্র : জাগো নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন